Sambad Samakal

Egra Blast: এগরায় বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৫, তদন্তে সিআইডি, আর কী জানালেন মুখ্যমন্ত্রী?

May 16, 2023 @ 4:10 pm
Egra Blast: এগরায় বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৫, তদন্তে সিআইডি, আর কী জানালেন মুখ্যমন্ত্রী?

পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ কাণ্ডে তোলপাড় রাজ্য। এই পরিস্থিতিতে নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন এখনও পর্যন্ত মোট ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও আহত হয়েছেন অন্তত ৬/৭ জন।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এগরায় বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ ঘটেছে। বেশ কয়েক জনের প্রাণ গিয়েছে, অনেকে আহত হয়েছেন। আমরা সত্যিই দুঃখিত এই ঘটনার জন্য। ওই বেআইনি বাজি কারখানার মালিক কৃষ্ণপদ বাগ অনেক দিন ধরেই বেআইনি কাজ করে। রাজ্য পুলশি তাকে গ্রেফতার করে চার্জশিটও দিয়েছিল। কিন্তু আদালত থেকে জামিন পেয়ে আবার কয়েক দিন ধরে এই বেআইনি কারখানা চালাচ্ছিল। জানতে পেরেছি, ওখান থেকে ওড়িশা, বাংলাদেশে বাজি সাপ্লাই করা হত।”

এই মুহূর্তের পরিস্থতি সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা গোটা ঘটনার তদন্তভার সিআইডিকে দিয়েছি। এখান থেকে জ্ঞানবন্ত সিং ঘটনাস্থলে যাচ্ছে। ওই বেআইনি বাজি কারখানার মালিক ওড়িশায় পালিয়েছে। যেখানেই যাক, আমরা ধরে আনব। এনআইএ তদন্ত হলেও আমার কোনও আপত্তি নেই। আমি চাই প্রকৃত অপরাধীরা যাতে কড়া শাস্তি পায়। স্থানীয় থানার আইসি’র বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। কেন সে এই বিষয়ে খবর রাখেনি!”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, নিহতদের পরিবারপিছু আড়াই লক্ষ টাকা ও গুরুতর আহতদর পরিবারপিছু ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। এছাড়াও আহতদের চিকিৎসার যাবতীয় ব্যায়ভার বহন করবে সরকার।

Related Articles