Sambad Samakal

Madan Mitra: এসএসকেএম হাসপাতাল বয়কটের ডাক! ফের বিতর্কে মদন মিত্র

May 20, 2023 @ 10:44 am
Madan Mitra: এসএসকেএম হাসপাতাল বয়কটের ডাক! ফের বিতর্কে মদন মিত্র

শহর কলকাতার সুপার-স্পেশালিটি হাসপাতাল এসএসকেএম হাসপাতাল বয়কটের ডাক দিলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র! শুক্রবার গভীর রাতে বাইক দুর্ঘটনায় আহত এক রোগীকে এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করতে না পেরে কার্যত ক্ষোভে ফেটে পড়লেন তিনি। এমনকী বিধায়ক হিসেবে এসএসকেএমের ডিরেক্টর ও এমএসভিপির পদত্যাগও দাবি করলেন।

জানা যাচ্ছে, সরকারি হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান শুভদীপ পাল বাইক দুর্ঘটনায় গুরুতর জখম হয়। এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে তাকে নিয়ে এলেও প্রায় ৬ ঘণ্টা অ্যাবুলেন্সেই রোগীকে ফেলে রাখা হয় বলে অভিযোগ। এরপরে ঘটনাস্থলে মদন মিত্র এসে কর্তব্যরত মেডিক্যাল অফিসাদের সঙ্গে কথা বলার পরেও ভর্তি নেওয়া হয়নি রোগীকে।

এরপরেই সংবাদমাধ্যমের সামনে বিস্ফোরক অভিযোগ করে মদন মিত্র বলেন, “এটা সিপিএম আমল হলে এক মিনিটে রোগীকে কীভাবে ভর্তি করতে হয় দেখিয়ে দিতাম। এখানকার ডিরেক্টর, এমএসভিপি ফোন ধরেন না। আমি স্বাস্থ্যমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, মন্ত্রী অরূপ বিশ্বাসকেও জানিয়েছিলাম। স্বাস্থ্য মন্ত্রী আমায় দুঃখ করে বলছেন, তুমি’তো আমায় বলছ, এখন কাকে পাব! মানেটা কি! এটা চব্বিশ ঘণ্টার ট্রমা সেন্টার। জনগণের জন্য তৈরি হয়েছে, কোনও দাদা-বাবাদের জন্য নয়। এখানে দালালরাজ চলছে। টাকা না দিলে স্বাস্থ্য পরিষেবা মেলেনা। যতক্ষণ না মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করছেন, ততক্ষণ সাধারণ মানুষকে অনুরোধ করব ‘সে নো টু পিজি’। আমি আংটি-ঘরি বিক্রি করে ওর চিকিৎসা করব। আর রোগীর কিছু হলে মেডিক্যাল অফিসারের বিরুদ্ধে কেস হবে। ১০ কোটি টাকা ক্ষতিপূরণের জন্য।

Related Articles