Sambad Samakal

Mamata: খাদিকুলে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়ে বেআইনি বাজি কারখানা বন্ধে কী ঘোষণা মুখ্যমন্ত্রীর?

May 27, 2023 @ 12:06 pm
Mamata: খাদিকুলে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়ে বেআইনি বাজি কারখানা বন্ধে কী ঘোষণা মুখ্যমন্ত্রীর?

রাজ্যে বেআইনি বাজি কারখানা বন্ধে কড়া অবস্থান নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার এগরা থেকেই ‘গ্রিন ক্র্যাকার’ বানানোর ক্লাস্টার তৈরির কথা ঘোষণা করলেন তিনি।

এদিন খাদিকুল গ্রামে নিহতদের পরিবারের হাতে ক্ষতিপূরণের চেক ও চাকরির কাগজ তুলে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “এগরার ঘটনা আমাদের চোখ খুলে দিয়েছে। আমরা মুখ্যসচিবের নেতৃত্বে একটা কমিটি তৈরি করেছি। আগামী ২ মাসের মধ্যে তারা আমায় একটা রিপোর্ট দেবে। আমরা সম্পূর্ণ সরকারি খরচে গ্রিন ক্র্যাকার বানানোর ক্লাস্টার তৈরি করে দেব। জনবহুল এলাকা থেকে বাইরে এই ক্লাস্টার তৈরি হবে।”

বাজি ব্যবসার সঙ্গে যুক্ত মানুষের কর্মসংস্থানের বিষয়ে মুখ্যমন্ত্রী বলেন, “রোজগারের জন্য অনেকেই বেআইনি বাজি তৈরির কাজের সঙ্গে যুক্ত থাকেন। তাঁদের চাকরি যাতে না যায়, আমরা সেই বিষয়টাও দেখব।” পাশাপাশি মুখ্যমন্ত্রীর বার্তা, “ফায়ার ক্র্যাকার তৈরি করা বেআইনি। এই কাজ কেউ করবেন না। কিন্তু গ্রিন ক্র্যাকার অনেক কাজে লাগে। সরকার এই বিষয়ে ভাবনাচিন্তা করছে। বেআইনি বাজি কোথাও তৈরি হচ্ছে জানতে পারলেই স্থানীয় থানায় খবর দেবেন। পুলিশ তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে। এই ধরনের মর্মান্তিক ঘটনা যাতে আর না ঘটে সেই দিকে আমাদের সকলকে নজর রাখতে হবে।”

Related Articles