Sambad Samakal

Mamata: বেআইনি নির্দেশ! চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে কী দাবি মমতার?

Apr 22, 2024 @ 2:23 pm
Mamata: বেআইনি নির্দেশ! চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে কী দাবি মমতার?

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে এক ধাক্কায় ২৫ হাজার চাকরি বাতিলের কলকাতা হাইকোর্টের নির্দেশে তোলপাড় রাজ্য রাজনীতি। আর সোমবার দুপুরেই রায়গঞ্জে ভোটপ্রচারের মঞ্চ থেকে হাইকোর্টের নির্দেশকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি বলেন, “আমি শুনেছি আজ ২৫ হাজার চাকরি বাতিল করে দেওয়া হয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলছি, এই রায় সম্পূর্ণ বেআইনি। আমি বিচারক সম্পর্কে কোনও কথা বলছি না, রায় সম্পর্কে বলছি, এটা আমার অধিকার। যাদের চাকরি চলে গেছে, তারা হতাশ হবেন না। আমরা আপনাদের পাশে আছি। উচ্চ আদালতে আমরা আপিল করছি।”

একসঙ্গেই মমতা আরও বলেন, “এর আগেও এক জন এই ধরনের চাকরি বাতিলের রায় দিয়েছিলেন। তিনি এখন বিজেপির প্রার্থী। উচ্চ আদালতে সেই নির্দেশ বাতিল করে দিয়েছিল। কেউ ভয় পাবেন না। ২৫ হাজার লোকের চাকরি যাওয়া মানে, কয়েক লক্ষ মানুষের ওপর প্রভাব পড়বে। আমি সকলের পাশে আছি। কি করবেন, আমায় গ্রেফতার করবেন! মানুষ বিপদে পড়লে, আমি পাশে থাকব। বিজেপি একটা জনস্বার্থ মামলা করলে বেল, আর অন্য কেউ করলে জেল। এখন এমনই অবস্থা হয়ে গেছে। আজ থেকে নয়, অনেক দিন থেকেই এই অবস্থা চলছে। বেছে বেছে বিজেপির লোকেদের এখানে বসানো হয়েছে।”

Related Articles