Covid: ফের করোনার রক্তচক্ষু, সংক্রমণ বাড়ল কলকাতায়

Covid: ফের করোনার রক্তচক্ষু, সংক্রমণ বাড়ল কলকাতায়

ক্রমশ চিন্তা বাড়াচ্ছে শহর কলকাতার কোভিড গ্রাফ। রবিবার দৈনিক সংক্রমণে রাজ্যের অব জেলাকে পিছনে ফেলে শীর্ষে তিলোত্তমা। শুধু তাই নয়, বেড়েছে সংক্রমিতের সংখ্যাও। এদিন সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২৫ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ১১৯ জন।

ফলে পরিসংখ্যান বলছে, ফের কলকাতার বেশ কিছু ওয়ার্ডে রক্তচক্ষু দেখাতে শুরু করেছে করোনা সংক্রমণ। মূলত যাদবপুর, টালিগঞ্জ ও বেহালার কিছু ওয়ার্ডেই নতুন করে কোভিডের ঢেউ আছড়ে পড়তে শুরু করায় উদ্বিগ্ন শীর্ষ স্বাস্থ্যকর্তারা।

কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সংক্রমণের বরোভিত্তিক বিস্তারিত রিপোর্ট মুখ্যপ্রশাসক ও মন্ত্রী ফিরহাদ হাকিমকে জমা দিয়েছেন। রিপোর্টে তিনি জানিয়েছেন, ৯ টি বরোর ৪৭ টি ওয়ার্ডে গত দুসপ্তাহে ১০ জনের বেশি নয়া করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। গত ২২ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে এই আক্রান্তের তথ্য হলেও এখন আরও বেড়েছে বলে দাবি পুরচিকিৎসকদের। আর এই ৯ টি বরোর মধ্যে ৮টি ওয়ার্ড দক্ষিণ কলকাতা এবং দক্ষিণ শহরতলিতেই। এর মধ্যে সর্বাধিক দশটি ওয়ার্ডে সংক্রমণ ছড়িয়েছে বরো ১০ জোনে। বরো ১১তে ছয়টি ওয়ার্ড, বরো ১২ তে পাঁচটি, বরো ১৬তে পাঁচটি, বরো ১৪য় ছয়টি ওয়ার্ডে কোভিডে নয়া সংক্রমিতের সন্ধান মিলেছে।

এদিকে, পরপর তিনদিন রাজ্যের দৈনিক সংক্রমণ সাড়ে সাতশোর বেশি। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫১ জন। কমেছে মৃত্যু। রাজ্যে একদিনে করোনার বলি ১০ জন। সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ।

Related Articles