ত্বকের উজ্জ্বলতা বাড়াতে স্টিম বাথ-এর জুড়ি নেই!

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে স্টিম বাথ-এর জুড়ি নেই!

আমাদের শরীর এবং ত্বকের জন্য খুব গুরুত্বপূর্ণ হল স্টিম বাথ তথা বাষ্পগাহ। এমনটাই দাবি জানাচ্ছেন বলিউড অভিনেত্রী লেসলি ত্রিপাঠি। শুধু দাবি জানানো নয়, মুম্বইয়ের লোখন্ডওয়ালায় ‘কাকস সেলুন অ্যান্ড স্পা’-এ নিয়মিত স্টিম বাথ নেন তিনি।
লেসলি মতে, স্টিম বাথ আমাদের শরীরের ভিতর পর্যন্ত পৌঁছয়। ফলে ত্বকের উপরের কোষগুলি যেমন পুনরুজ্জীবিত হয়ে ওঠে, তেমনই কোষগুলির মুখ উন্মুক্ত হয়ে যায়। আর কাকস সেলুন অ্যান্ড স্পা-এর স্টিম বাথ আমাদের ত্বকের উজ্জ্বলতা আনতেও বিশেষ সাহায্য করে বলেই দাবি এই জনপ্রিয় অভিনেত্রীর। তিনি বলেন, কাকস সেলুনে স্টিমের আগে লেবু, তরমুজ, শশা, টম্যাটো সহ বিভিন্ন ধরনের ফলের তৈরি জুস দিয়ে সারা দেহ ম্যাসাজ করা হয়। এর ফলে ত্বকের উজ্জলতা যেমন বাড়ে তেমনই স্টিম নেওয়ার পরেও ত্বকে পোড়া ভাব মনে হয় না। বরং সুন্দর, মোলায়েম উজ্জ্বলতা প্রকাশ পায়।
সৌন্দর্য তুলে ধরার পাশাপাশি সুস্থতা বজায় রাখতে বিশেষ কার্যকরী স্টিম বাথ। লেসলি জানান, নিয়মিত স্টিম বাথ নেওয়ার ফলে সর্দি-কাশি হয় না। ফলে সেলিব্রিটিরা যদি শারীরিক সুস্থতা ও সৌন্দর্য বজায় রাখতে মাসে দুবার করে স্টিম বাথ নেন তাহলে অবাক হওয়ার কিছু নেই।

Related Articles