Durand Cup: যুবভারতীতে বায়ু সেনাকে জরুরি অবতরণ করালো মহমেডান

Durand Cup: যুবভারতীতে বায়ু সেনাকে জরুরি অবতরণ করালো মহমেডান

আই লিগের মূল পর্বের প্রস্তুতি বেশ ভালো ভাবেই সেরে নিল মহমেডান স্পোর্টিং। ১৩০তম ডুরান্ড কাপ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইন্ডিয়ান এয়ারফোর্স টিমকে ৪:১ গোলে পর্যুদস্ত করল সাদা-কালো ব্রিগেড।

ম্যাচের শুরুতেই ১৯ মিনিটে বায়ুসেনার গোলে প্রথম বল জড়িয়ে মহমেডানকে এগিয়ে দেন মিলন সিং। প্রথমার্ধেই ৩১ মিনিটে এবং ৪৫ মিনিটে যথাক্রমে অরিজিৎ সিং ও আজহারউদ্দিন মল্লিকের গোলে ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেয় মহমেডান। দ্বিতীয়ার্ধেয শুরুতে ম্যাচে ফিরে আসার চেষ্টা করে এয়ারফোর্স দল। ৪৭ মিনিটে রাহুল সাধুখাঁর গোলে ব্যবধান কমায় বায়ুসেনা। তবে ৭৭ মিনিটে মার্কাস জোসেফ চতুর্থ গোল করে বায়ুসেনার বিমানকে অবতরণ করিয়ে ছাড়ে।

কলকাতার বড় ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গল ডুরান্ডে খেলছে না বলে টুর্নামেন্টের জৌলুশ খানিকটা কম হবে বলে অনেকেই আশঙ্কা করছিলেন। তবে আইএসএল-এর টিম গোকুলাম, জামসেদপুর এফসিকে টুর্নামেন্টে অংশগ্রহন করিয়ে সেই দিক কিছুটা সামাল দিয়েছেন উদ্যোক্তারা। আজ যুবভারতীতে বলে লাথি মেরে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ও ক্রীড়া রাষ্ট্রমন্ত্রী মনোজ তেওয়ারী প্রমুখ।

Related Articles