Pak Cricket: জাতীয় ক্রিকেটে ইস্তফা দুই পাক ক্রিকেটারের

Pak Cricket: জাতীয় ক্রিকেটে ইস্তফা দুই পাক ক্রিকেটারের

জাতীয় ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন দুই পাক ক্রিকেটার মিসবা-উল-হক ও ওয়াকার ইউনিস। টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার পরেই চুক্তি ভেঙে পদত্যাগ করলেন পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ মিসবা ও বোলিং কোচ ইউনিস।

২০১৯ সালে পাকিস্তানের জাতীয় দলের প্রধান কোচ হিসেবে মিসবা এবং বোলিং কোচ হিসেবে ওয়াকারকে নিয়োগ করা হয়। তাঁদের সঙ্গে পিসিবি-র আরও এক বছরের চুক্তি ছিল। কিন্তু সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তাঁরা সরে গেলেন। পিসিবি-র পক্ষ থেকে জানানো হয়েছে, মিসবা ও ওয়াকারের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য অন্তর্বর্তী দায়িত্ব দেওয়া হয়েছে সাকলিন মুস্তাক ও আবদুল রজ্জাককে। পিসিবি-র ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন সাকলিন। তিনি এখন পাকিস্তানের জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পেলেন। প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে রজ্জাককে।

মিসবা জানিয়েছেন, ‘আমি পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চাই বলে এই সিদ্ধান্ত নিয়েছি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের পর জামাইকায় কোয়ারেন্টিনে থাকার সুবাদে আমি গত ২৪ মাস এবং ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটের সূচির বিষয়ে ভাবনাচিন্তা করার সুযোগ পেয়েছি। আমি বেশ কিছুদিন ধরে পরিবারের লোকজনের থেকে দূরে ছিলাম, সেটাও আবার জৈব সুরক্ষা বলয়ে। সে কথা ভেবেই আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।’

Related Articles