Vaccine :কেন্দ্রের অবহেলায় সোমবার থেকে কলকাতায় কোভ্যাক্সিন নেই

Vaccine :কেন্দ্রের অবহেলায় সোমবার থেকে কলকাতায় কোভ্যাক্সিন নেই

গোড়া থেকেই রাজ্যে কোভিড টিকা বণ্টন কেন্দ্রের বিরুদ্ধে অনীহা ও অবহেলার অভিযোগ তুলেছেন কলকাতার মুখ্য পুর প্রশাসক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। রবিবার ফের সামনে এল টিকা বণ্টন মোদি সরকারের অবহেলার সেই চিত্র। কেন্দ্রের অবহেলার জেরেইসম্বার থেকে শহরে কোভ্যাকসিনের টিকা মিলবে না।

এদিন রাতে কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. সুব্রত রায় চৌধুরী জানিয়ে দিলেন, কোভ্যাকসিনের ভাঁড়ার শূন্য। তাই নতুন করে স্টক না আসা পর্যন্ত সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য পুরসভার ৩৯টি ভ্যাকসিন সেন্টারে বন্ধ থাকবে কোভ্যাকসিনের টিকাকরণ।’ তবে পুরসভার বাকি ১০৫টি হেলথ সেন্টার ও ১৭টি মেগাসেন্টারে সোমবার চলবে কোভিশিল্ডের টিকাকরণ।

যদিও আরও এক আশঙ্কার কথা শুনিয়েছেন ডা. সুব্রত রায় চৌধুরি। তিনি বলেন, তলানিতে কোভিশিল্ডের ভাঁড়ারও। যে পরিমাণ কোভিশিল্ড পুরসভার হতে রয়েছে সোমবারই সেটুকু শেষ হয়ে যাবে। ফলে সোমবার রাতের মধ্যে ফের কেন্দ্র জোগান না পাঠালে মঙ্গলবার থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যাবে কোভিশিল্ডের টিকাও।

একদিকে যখন করোনার তৃতীয় ঢেউ রুখে দিতে যত বেশি সম্ভব টিকাকরণে জোর দিচ্ছে রাজ্য, ঠিক সেই সময়ই কেন্দ্রের চূড়ান্ত গাফিলতিতে জোগান না থাকায় বাধাপ্রাপ্ত হচ্ছে টিকাকরণ। ফাইল তৃতীয় ঢেউয়ের চোখ রাঙানির মুখে দাঁড়িয়ে কেন্দ্রীয় অবহেলায় টিকা না পেয়ে সংকটে কলকাতা তথা রাজ্যের আমজনতা।

Related Articles