Sambad Samakal

ফের দিল্লিতে রাজ্যপাল, দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে

Jul 17, 2021 @ 2:45 pm
ফের দিল্লিতে রাজ্যপাল, দেখা করতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে

ফের দিল্লি উড়ে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকর। কোনরকম পূর্ব ঘোষণা ছাড়াই শনিবার সকালে দিল্লি যান তিনি। তবে তাঁর দিল্লি যাওয়ার কারণ এখনও স্পষ্ট নয়।
জানা গিয়েছে, দিল্লি থেকে আসা জরুরি তলবে সাড়া দিতেই এদিন রাজধানীতে উড়ে যান রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন কলকাতা থেকে সকাল সাড়ে দশটার বিমানে একাই দিল্লি পাড়ি দেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে রাজ্যপাল দেখা করতে পারেন বলে সূত্রের খবর। যদিও দেখা করার কারণ স্পষ্ট নয়। তবে রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট প্রসঙ্গে রাজ্যপাল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে পারেন বলে মনে করা হচ্ছে। এছাড়া তাঁর আর কী কী সূচি রয়েছে, কাদের সঙ্গে দেখা করবেন তা এখনও জানা যায়নি।

তবে সূত্রের খবর, ২৫ জুলাই চার দিনের সফরে দিল্লি গিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করে রাজ্যপাল পদ থেকে জগদীপ ধনকরকে অপসারণের দাবি জানাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও। তার আগে রাজ্যপালের এই দিল্লি সফর ড্যামেজ কন্ট্রোলের আগাম চেষ্টা বলেও ব্যাখ্যা করছেন রাজনৈতিক মহলের একাংশ।

Related Articles