Sambad Samakal

East-west metro: কবে চালু হবে সল্টলেক-শিয়ালদা মেট্রো?

Jul 31, 2021 @ 3:36 pm
East-west metro: কবে চালু হবে সল্টলেক-শিয়ালদা মেট্রো?

সল্টলেক সেক্টর ফাইভে যাওয়া আরও সহজ হতে চলেছে। আজ, শনিবার থেকে শুরু হল সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান। সবকিছু ঠিকঠাক থাকলে পুজোর পরই যাত্রী সাধারণের জন্য চালু হয়ে যাবে সল্টলেক-শিয়ালদা মেট্রো।
মেট্রো সূত্রের খবর, ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত একদিকে সুরঙ্গ তৈরির কাজ প্রায় শেষ। রেললাইন থেকে থার্ড‌লাইন পাতার কাজও শেষ হয়ে গিয়েছে। শুরু করা হয়েছে চার্জিং। শিয়ালদা মেট্রো স্টেশনের কাজ প্রায় শেষ। আজ থেকে সল্টলেক-শিয়ালদা মেট্রোর ট্রায়াল রান শুরু হল। পরীক্ষামূলকভাবে ছুটবে যাত্রীবিহীন এই ট্রেন। অবিলম্বে এই মেট্রো চালু করতে তৎপর কর্তৃপক্ষ। পুজোর পরেই শিয়ালদা-সল্টলেক মেট্রো পুরোদমে চালু হয়ে যাবে বলেই আশাবাদী তাঁরা।
উল্লেখ্য, ইস্ট-‌ওয়েস্ট মেট্রো প্রকল্পে শিয়ালদা হতে চলেছে সবচেয়ে বড় স্টেশন। এই স্টেশনে থাকছে ৩০টি টিকিট কাউন্টার, ১৮টি এসক্যালেটর, ৫টি লিফট, ৯টি সিঁড়ি এবং আপ ও ডাউন লাইনের জন্য দু’টি প্ল্যাটফর্ম ছাড়াও মাঝে থাকছে বিশেষ ‘আইল্যান্ড’ প্ল্যাটফর্ম। শিয়ালদা স্টেশনে প্রতিদিন যে বহু যাত্রী ওঠানামা করবে তা বলা বাহুল্য। সেজন্যই রাখা হয়েছে আইল্যান্ড প্ল্যাটফর্ম। ফলে এই স্টেশনে মেট্রোর দরজা দু’দিকেই খুলবে। যাতে ওঠা-নামায় যাত্রীদের সমস্যা না হয়।

Related Articles