Sambad Samakal

Covid: এন্টালিতে মাস্কহীন দুই ব্যবসায়ীর দোকান বন্ধ করলেন মেয়র পারিষদ আমিরুদ্দিন

Jan 13, 2022 @ 11:45 pm
Covid: এন্টালিতে মাস্কহীন দুই ব্যবসায়ীর দোকান বন্ধ করলেন মেয়র পারিষদ আমিরুদ্দিন

পুরবাজারেই মাস্কহীন অবস্থায় দুই ব্যবসায়ী দোকানদারি করছিলেন পুরসভার মেয়র পারিষদ আমিরুদ্দিন ববির নিজের নির্বাচনী কেন্দ্র এন্টালি বাজারেই। সংক্রমণ প্রতিরোধে কোভিড বিধি দেখতে বেরিয়ে মাস্কহীন ওই দুই ব্যবসায়ীকে বৃহস্পতিবার হাতেনাতে ধরে ফেলেন মেয়র পারিষদ। ঘটনায় ক্ষুব্ধ পুরকর্তা সঙ্গে সঙ্গে ওই দুই ব্যবসায়ীর শাস্তিস্বরূপ দু’দিনের জন্য বন্ধ করার শাস্তি দিলেন। মাস্ক না পরার জন্য দুই ব্যবসায়ীকে ধমক দিয়ে বললেন, “নিজে মাস্ক না পরলে ক্রেতাদের কীভাবে করোনা সংক্রমণ প্রতিরোধে কোভিড বিধি মানতে বলবেন? ব্যবসায়ীরাই যদি মাস্ক না পরেন, আইন না মানেন, তা হলে ক্রেতারা কেন বিধি মানার কথা শুনবেন?” এরপরই ওই দুই অভিযুক্ত ব্যবসায়ীর দোকান আগামী দু’দিনের জন্য বন্ধ করে দেওয়ার জন্য নির্দেশ দেন মেয়র পারিষদ।

কলকাতার অন্য ৪৫টি বাজারেও যে মাস্ক পরার পাশাপাশি স্যানিটাইজ নিয়মিত হচ্ছে কি না তা দেখতে আচমকা তিনি অভিযান চালাবেন বলেও জানান মার্কেট বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন। বেসরকারি বাজার ও শপিং মলেও মাস্কহীন ক্রেতা-বিক্রেতা নিষিদ্ধ করতে পুলিশ মারফত কড়া ব্যবস্থা নিচ্ছেন পুরকমিশনার। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন সংক্রমিত হয়েছেন ৬৭৬৮ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত বেড়ে হয়েছে ৪৭২৮ জন।

কোভিড সংক্রমণের দাপট শহরে অব্যহত থাকার পাশাপাশি পুরসভার ভ্যাকসিন অভিযান সমানে চলছে। প্রাপ্তবয়স্কদের টিকাকরণ ৯৫ শতাংশের বেশি সম্পূর্ণ করার পর এবার ১৫-১৮ বছর বয়সীদের ভ্যাকসিনে গুরুত্ব দেওয়া হয়েছে। সর্বশিক্ষা মিশনের সহায়তায় সব ওয়ার্ডের স্কুলে পড়ুয়াদের পাশাপাশি সমবয়সী কিশোর-কিশোরীদেরও টিকাকরণ চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *