Sambad Samakal

Abhishek: কুন্তল-অভিষেককে মুখোমুখি জেরা! কী পর্যবেক্ষণ বিচারপতি অমৃতা সিনহার?

May 8, 2023 @ 1:17 pm
Abhishek: কুন্তল-অভিষেককে মুখোমুখি জেরা! কী পর্যবেক্ষণ বিচারপতি অমৃতা সিনহার?

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে! এপ্রসঙ্গে কার্যত তোলপাড় হয়েছে রাজ্য রাজনীতি। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে মামলা সরিয়ে পাঠানো হয়েছে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। সোমবার সেই মামলার প্রথম শুনানিতেই কার্যত কড়া অবস্থান নিলেন বিচারপতি অমৃতা সিনহা!

এদিন বিচারপতি সিনহা নিজের পর্যবেক্ষণে বলেন, “তদন্তকারী সংস্থা প্রয়োজনে যে কাউকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তদন্তে সহযোগিতা করতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অসুবিধা কোথায়?” পাল্টা অভিষেকের আইনজীবী বলেন, এই মামলার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পার্টিও করা হয়নি। কেবল মৌখিক পর্যবেক্ষণের ভিত্তিতে কথা হচ্ছে। তাহলে কীভাবে জেরা সম্ভব!

শেষপর্যন্ত এদিনের শুনানিতে কোনও নির্দেশ দেননি বিচারপতি সিনহা। কেবলমাত্র সিবিআইয়ের তরফে তদন্তকারী আধিকারিক বদলের আর্জি তিনি মঞ্জুর করেছেন। এখন থেকে কল্যাণ ভট্টাচার্য মামলার তদন্ত করবেন। আগামী ১২ মে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। ওই দিনই স্পষ্ট হবে আদৌ কুন্তলের মুখোমুখি বসিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করা হবে কিনা।

Related Articles