Sambad Samakal

পায়ে চিড়, নন্দীগ্রামে প্রচারেই যেতে পারবেন না মমতা!

Mar 11, 2021 @ 4:12 am
পায়ে চিড়, নন্দীগ্রামে প্রচারেই যেতে পারবেন না মমতা!

এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসকরা আগেই জানিয়েছিলেন, পায়ের পেশিতে গুরুতর চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আঘাতের মাত্রা জানতে রাতেই তাঁকে এসএসকেএম হাসপাতাল থেকে বাঙুর ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ নিয়ে যাওয়া হয়। আর তারপরই জানা যায়, মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের পাতায় চিড় ধরেছে। চোট লেগেছে লিগামেন্ট, টিস্যুতেও। ফলে আপাতত মাস দুয়েক তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হতে পারে বলে এসএসকেএম সূত্রে খবর। সেক্ষেত্রে ভোটের আগে আর নিজের নির্বাচনী কেন্দ্র নন্দীগ্রামে প্রচারে যেতে পারবেন না মমতা। বুধবার বেশি রাতে এমনই আশঙ্কার কথা জানালেন চিকিৎসকরা।
এসএসকেএমহাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় বলেন, ‘মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতায় সিভিয়র ইনজুরি রয়েছে। ডানদিকের কাঁধে ও কব্জিতে চোট রয়েছে। ঘটনার পর থেকে তিনি ট্রমার মধ্যে রয়েছেন। বুকে ব্যাথা ও শ্বাসকষ্ট অনুভব করছেন। চিকিৎসক দলের পর্যবেক্ষণে রয়েছেন। ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন তিনি।’
অন্যদিকে, তৃণমূল সাংসদ ডা. শান্তনু সেন জানিয়েছেন, পরীক্ষার পর দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর পায়ের পাতায় চিড় ধরেছে। লিগামেন্ট, টিস্যুতেও চোট লেগেছে তাঁর। বাঁ পায়ের গোড়ালি ফুলে রয়েছে। চোট লাগা অংশে তীব্র ব্যথা রয়েছে।
উল্লেখ্য, নন্দীগ্রামে জনসংযোগের সময় বুধবার সন্ধ্যায় পড়ে গিয়ে চোট পান তৃণমূল সুপ্রিমো মমতা। তাঁর অভিযোগ, ইচ্ছাকৃত ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে তাঁকে।
নন্দীগ্রামে আঘাত পাওয়ার পর গ্রিন করিডোর তৈরি করে মুখ্যমন্ত্রীকে আনা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানে ইসিজি ও অন্যান্য প্রাথমিক পরীক্ষার পর তাঁর পায়ের এক্স-রে করা হয়। তারপর রাত পৌনে ১১টা নাগাদ এমআরআই করার জন্য এসএসকেএম হাসপাতাল থেকে অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয় বাঙুর ইনস্টিটিউটে। বাঙুরে পরীক্ষা হওয়ার পর ফের রাত ১ টা নাগাদ তাঁকে ফেরানো হয় এসএসকেএম-এ। সেখানে উডবার্ন ওয়ার্ডের ভিভিআইপি কেবিনে ভর্তি রয়েছেন তিনি।
প্রসঙ্গত, এদিন সকালেই নন্দীগ্রামের রেওয়াপাড়ায় শিবমন্দিরে পুজো দিয়ে হলদিয়া পৌঁছন মমতা। সেখানে মহকুমা শাসকের দফতরে মনোনয়নপত্র জমা দেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী। প্রথমে কলকাতা ফেরার কথা থাকলেও পরে নন্দীগ্রাম ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। এরপর সেখান থেকে সাতটি মন্দিরে পুজো দেন তিনি। কিন্তু সন্ধ্যায় নন্দীগ্রামে প্রচারের সময় আচমকাই ধাক্কা লেগে পড়ে যান তিনি। মমতা বলেন, ‘নন্দীগ্রামে বিরুলিয়ার মন্দির থেকে বেরোনোর সময় ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্র করে ৪-৫ জন আমাকে ধাক্কা দেয়। পরিকল্পিত ভাবেই আমার ওপর এই হামলা।’ এমনকী, স্থানীয় পুলিশও সেই সময় ছিল না বলে অভিযোগ করেছেন তিনি।

Related Articles