Sambad Samakal

করোনা ভ্যাকসিন নিয়ে মিলল মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সার্টিফিকেট

Jun 13, 2021 @ 5:45 pm
করোনা ভ্যাকসিন নিয়ে মিলল মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সার্টিফিকেট

করোনা ভ্যাকসিন নেওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দেওয়া সরকারি সার্টিফিকেটে চালু করেছিল কেন্দ্র। তবে রাজ্যে করোনা ভ্যাকসিন নেওয়ার পর সার্টিফিকেটে আর প্রধানমন্ত্রীর ছবি থাকছে না। তার জায়গায় থাকছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে ষাটোর্ধ্ব মহিলাদের জন্য বিশেষ ক্যাম্প করে করোনা ভ্যাকসিন দেওয়ার পর বংভ্যাক্স পোর্টাল থেকে সার্টিফিকেট ইস্যু করা হচ্ছে। সেই সার্টিফিকেটে থাকছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। রবিবার রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সার্টিফিকেট তুলে দিলেন কয়েকজনের হাতে।
মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সার্টিফিকেট দিয়ে খাদ্যমন্ত্রী জানান, রাজ্য সরকারও ভ্যাকসিন কিনেছিল। সেটা প্রমাণের জন্য মুখ্যমন্ত্রীর ছবি সম্বলিত সার্টিফিকেট দিতে বংভ্যাক্স পোর্টাল-কে ব্যবহার করা হচ্ছে।
উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় সরকার ১৮ ঊর্ধ্ব সবাইকে বিনা পয়সায় ভ্যাকসিন দেওয়ার কথা ঘোষণা করেছে। এতদিন ৪৫ ঊর্ধ্ব মানুষদের বিনা ব্যয়ে ভ্যাকসিন দিয়ে এসেছে কেন্দ্র। তার মাঝে রাজ্য বংভ্যাক্স পোর্টাল দিয়ে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট ইস্যু করল। যদিও এই নিয়ে কোনো বির্তক নেই বলে দাবি রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষের।

Related Articles