Sambad Samakal

সরল নিম্নচাপ, বৃষ্টি কমলেও শহরে আজ দিনভর মেঘলা আকাশ

Jul 30, 2021 @ 11:12 am
সরল নিম্নচাপ, বৃষ্টি কমলেও শহরে আজ দিনভর মেঘলা আকাশ

সরল নিম্নচাপ। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান ও বীরভূম থেকে পশ্চিম দিকে এগিয়ে এটি ঝাড়খন্ড হয়ে দক্ষিণ বিহার ও উত্তরপ্রদেশের দক্ষিণ অংশে পৌঁছবে বলে জানিয়েছে হওয়া অফিস। ফলে টানা দুদিনের প্রবল দুর্যোগের পর শুক্রবার সকাল থেকে কমল বৃষ্টির দাপট। আবহাওয়া দফতর জানিয়েছে, আজও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনভর আকাশ মেঘলা থাকবে।
সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আদ্রতার পরিমাণ সর্বোচ্চ পরিমাণ ৯৯%। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ১৫৮.৮ মিলিমিটার।
তবে কলকাতায় বৃষ্টি কমলেও প্রবল বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান ও পুরুলিয়া জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও বীরভূম জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের অন্য জেলাতেও। কলকাতা সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির প্রকোপ কমলেও শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে, বাড়বে তাপমাত্রা ।
উত্তরবঙ্গে বৃষ্টি ক্রমশ বাড়বে। আগামী ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে দার্জিলিং, কালিম্পং আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টি হবে।

Related Articles