Sambad Samakal

Bhabanipur: ত্রিপুরায় দুর্গা ও কালীপুজো বিজেপি বন্ধ করতে চাইছে, হুঁশিয়ারি মমতার

Sep 23, 2021 @ 12:05 am
Bhabanipur: ত্রিপুরায় দুর্গা ও কালীপুজো বিজেপি বন্ধ করতে চাইছে, হুঁশিয়ারি মমতার

সুশ্বেতা ভট্টাচার্য

ত্রিপুরায় বিজেপি দুর্গাপুজো ও কালীপুজো বন্ধ করতে চাইছে। বুধবার চেতলায় নির্বাচনী জনসভা থেকে এই অভিযোগ করলেন ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতার কটাক্ষ, “ত্রিপুরায় তৃণমূলকে আটকাতে গিয়ে নভেম্বর পর্যন্ত ১৪৪ ধারা জারি করে স্বৈরতন্ত্রী বিজেপি সরকার দুর্গাপুজো, কালীপুজোর আয়োজনকে অনিশ্চিয়তার মধ্যে ঠেলে দিয়েছে। প্রশ্ন তোলেন, ১৪৪ ধারা মনে চার জনের বেশি এক জায়গায় থাকা যাবে না। তাহলে পুজো হবে কী করে? পুজোর আয়োজন করতেই তো চারজনের বেশি লোক লাগে?” তাঁর হুঁশিয়ারি, “এভাবে তৃণমূলকে আটকানো যাবে না।”

তৃণমূল নেত্রী বলেন, ত্রিপুরায় মিটিং করতে গেলেই মাথা ফাটিয়ে দেওয়া হচ্ছে, গাড়ি ভেঙে দেওয়া হচ্ছে তৃণমূল কর্মীদের। অসমে কলকাতা থেকে যাওয়া আমাদের মন্ত্রী-সাংসদদের তো বিমানবন্দরের বাইরেই যেতে দেওয়া হয়নি। আর আমি বাংলায় এনআরসি’র সম্পূর্ণ বিরোধিতা করেছি বলে অসমে আমার নামে এফআইআর করেছে বিজেপি।”

এরপরই ত্রিপুরায় অভিষেকের পদযাত্রা আটকাতে ১৪৪ ধারা জারি নিয়ে বিপ্লবদেব সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দেন মমতা। ভবানীপুরের উপনির্বাচন মিটতেই যে ত্রিপুরায় ‘খেলা হবে’, ঘোষণা করেন সেকথাও।

উল্লেখ্য, ২২ সেপ্টেম্বর আগরতলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা কর্মসূচির অনুমতি চেয়ে ত্রিপুরা হাইকোর্টে মামলা করেছিল তৃণমূল। কিন্তু আদালতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সরকার জানিয়ে দেয়, ৪ নভেম্বর পর্যন্ত কোভিড বিধি বলবৎ করতে গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি রয়েছে। ফলে আদালতে অভিষেকের সভার অনুমতি মেলে না। এরপরই এদিন সেই বিষয়টি উল্লেখ করে একবালপুরের নির্বাচনী সভায় মুখ্যমন্ত্রী সরাসরি বিজেপির বিরুদ্ধে ত্রিপুরায় দুর্গাপুজো আয়োজনের পথে বাধা সৃষ্টির অভিযোগ করেন। বলেন, “আমাদের বিরুদ্ধে অপপ্রচার হয়, বাংলায় নাকি দুর্গাপুজো করতে দেওয়া হয় না। আমরা তো সরকার থেকে যাবতীয় সাহায্য করি পুজোকমিটিকে। কিন্তু ত্রিপুরায় এবার কী হবে? তৃণমূলকে আটকাতে তো ৪ নভেম্বর পর্যন্ত ১৪৪ ধারা জারি হল। কিন্তু দুর্গাপুজো করতে তো পাঁচজনের বেশি লোক প্যান্ডেলে আসবে। একজন ফল কাটবে, একজন ফুল জুগিয়ে দেবে, দু’জন পুরোহিত থাকবেন। মন্ডপে কী অঞ্জলি দিতে লোক আসবে না ? তা হলে ১৪৪ ধারার মধ্যে ত্রিপুরায় কীভাবে হবে শারদীয়ায় মাতৃবন্দনা? আবার ৪ নভেম্বর কালীপুজো। তাহলে তো কালীপুজোও হবে না।”

এরপরই বিজেপিকে তীব্র কটাক্ষ ছুড়ে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, “এভাবে মা দুর্গা, মা কালীকে আটকালে খুব পাপ দেবেন দুই দেবী। মনে রাখবেন, মাকে এভাবে নো এন্ট্রি করলে, দেবী দুর্গাই ফোর টুয়েন্টি করে দেবেন বিজেপিকে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *