Sambad Samakal

Mamata: রাস্তা বন্ধ হলেই কড়া ব্যবস্থা! শ্রীভূমির পুজো উদ্বোধনে মন্ত্রী সুজিতকে কী হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর?

Sep 22, 2022 @ 9:08 pm
Mamata: রাস্তা বন্ধ হলেই কড়া ব্যবস্থা! শ্রীভূমির পুজো উদ্বোধনে মন্ত্রী সুজিতকে কী হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর?

বুর্জ খলিফার ভাস্কর্য ও আলোর কারিগরির টানে গতবছর রেকর্ড ভিড় টেনেছিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো। অন্যতম আকর্ষণ লেজার আলোর ছটায় বিমান ওঠা-নামায় অসুবিধা হওয়ার কারণে সরকারি নির্দেশে প্রথমে সেই আলো বন্ধ করে দেওয়া হয়। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। ভিড়ের চাপে স্তব্ধ হয়ে গিয়েছিল বিমানবন্দরের রাস্তা। হয়রানির শিকার হয়েছিলেন বহু মানুষ। তেমন ঘটনার পুনরাবৃত্তি যেন আর না হয়, বৃহস্পতিবার শ্রীভূমির পুজো উদ্বোধনে সেই বিষয়ে সতর্ক করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শ্রীভূমি স্পোর্টিংয়ের পুজো মূলত মন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত। তাই রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুকে এদিন প্রকাশ্যেই কড়া হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী। তাঁর স্পষ্ট নির্দেশ, “রাস্তা যেন বন্ধ না হয়।”

মন্ত্রী সুজিত বসুকে মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি, “লোকে প্লেন ধরতে পারল না, রাস্তায় বেরোতে পারল না এমন যেন না হয়।” এমনকী, নিজে হাতে যে পুজোর ফিতে কেটে এদিন শারদোৎসবের সূচনা করলেন তিনি, মানুষের অসুবিধার কারণ হলে সেই পুজোকে শারদ সম্মানের তালিকা থেকে বাদ দিয়ে দেওয়ার ইঙ্গিত দিতেও পিছপা হলেন না মুখ্যমন্ত্রী। বিধাননগরের নতুন পুলিশ কমিশনার গৌরব শর্মাকে মুখ্যমন্ত্রীর নির্দেশ, “তুমি দেখবে। ও যদি রাস্তা বন্ধ করে, আমাকে জানাবে। বিশ্ববাংলা থেকে আমি ওকে তখনই ঘ্যাচাং ফু করে দেব।”

এরপরেই তাঁর মন্ত্রিসভার সদস্য সুজিত বসুকে দিলেন দায়িত্ববোধের পাঠ। মুখ্যমন্ত্রী বলেন, “হোয়েন ইউ আর দ্য মিনিস্টার, ইউ মাস্ট বি ফর দ্য কমনার।”
দমকলমন্ত্রীকে আরও একবার সতর্ক করে মমতা বলেন, “আমি কিন্তু ইঞ্চিতে ইঞ্চিতে খবর রাখব।” মুখ্যমন্ত্রী মনে করিয়ে দেন, “আপনারা ভাববেন না পুজোর সময় আমি ছুটিতে থাকি। মানুষ যখন রাস্তায় থাকে তখন কিন্তু আমি পাহারাদার হিসেবে পাহারায় থাকি।”

দায়িত্বশীল কোনও পদে থাকার অর্থ কী, এদিন শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধনের মঞ্চ থেকে সেই বার্তা আরও এক বার দেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, সাধারণ মানুষ যাতে সবকটি পুজো দেখতে পান তার ব্যবস্থা করতে হবে। হলুদ পাঞ্জাবি পরা দমকলমন্ত্রীর উদ্দেশে তাঁর বার্তা, রসিকতাচ্ছলে এটাও জানিয়ে রেখেছেন, যদি নির্দেশের অন্যথা হয়েছে তা হলে দিদির স্নেহের পরশের ‘অন্য ভাষা ‘শোনা যাবে। তিনি যে মাটির ভাষায় কথা বলতে ভালোবাসেন, সেটাও বলেন মুখ্যমন্ত্রী। গত কয়েক বছরের রীতি মেনে তাঁর গলায় শোনা যায় স্তোত্রপাঠও। তবে যে ভাষায় তিনি রাস্তা বন্ধ না করার বার্তা দিয়েছেন, লাইমলাইট কেড়েছে সেটাই। গত বার সুজিত বসুর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খলিফা থিমের আদলে পুজোয় ব্যাপক ভিড় জমেছিল।

Related Articles