Sambad Samakal

Ambulance: বিনামূল্যে অ্যাম্বুল্যান্স! বাড়তি টাকার দাবিতে অনড় চালকরা

Nov 1, 2022 @ 9:16 pm
Ambulance: বিনামূল্যে অ্যাম্বুল্যান্স! বাড়তি টাকার দাবিতে অনড় চালকরা

পেরিয়েছে ৪৮ ঘণ্টা। কিন্তু বাড়তি টাকা না পেলে পরিষেবা দিতে নারাজ অ্যাম্বুলেন্স চালকরা। ফলে জলপাইগুড়ির মাদার অ্যান্ড চাইল্ড হাবে সেই তিমিরেই বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা।

মঙ্গলবারও বিনামূল্যের অ্যাম্বুলেন্স পরিষেবা পেতে নাকানিচোবানি খেতে হল প্রসূতি মায়েদের। বিনামূল্যে সরকারি অ্যাম্বুলেন্স পেতে বাচ্চা কোলে নিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষায় দাঁড়িয়ে থেকে নাকাল হলেন প্রসূতি মায়েরা। শেষে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের হস্তক্ষেপে কয়েকজন রোগী বিনামূল্যে অ্যাম্বুলেন্স পেলেও গাঁটের বাড়তি কড়ি খসিয়েই সন্তান কোলে বাড়ি ফিরতে হল সিংহভাগ প্রসূতি মাকে।

সূত্রের খবর, অ্যাম্বুলেন্স সমস্যা মেটাতে এদিন বৈঠকে বসেছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের ছুটি দেওয়া সংক্রান্ত বিষয়েও এদিনের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে পুরোপুরি জট কাটেনি। বুধবার ফের এ বিষয়ে বৈঠক হওয়ার কথা।

উল্লেখ্য, পেট্রোল ডিজেলের লাগাম ছাড়া দাম বাড়লেও ২০১১ সাল থেকেই পরিষেবার জন্য স্বাস্থ্য দফতর থেকে কিলোমিটার প্রতি আট টাকা করে পান অ্যাম্বুলেন্স চালকরা। তাঁদের অভিযোগ, গন্তব্যস্থলে পৌঁছে দিতে যা খরচ, আর বিলে যা টাকা দেওয়া হচ্ছে তাতে খরচের টাকাই উঠছে না। বারবার স্বাস্থ্য দফতরকে জানিয়েও সুরাহা না মেলায় এবার যাত্রীদের থেকেই অতিরিক্ত টাকা দাবি করছেন অ্যাম্বুলেন্স চালকরা।

Related Articles