Sambad Samakal

নন্দীগ্রামে হামলার অভিযোগ মিথ্যা! মমতার দাবি উড়িয়ে জানাল কমিশন

Mar 13, 2021 @ 8:51 pm
নন্দীগ্রামে হামলার অভিযোগ মিথ্যা! মমতার দাবি উড়িয়ে জানাল কমিশন

নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর কোনও হামলার ঘটনা ঘটেনি। দুর্ঘটনার ফলেই আঘাত লাগে মমতার। শনিবার রিপোর্ট পেশ করে জানিয়ে দিল নির্বাচন কমিশন।

রাজ্যে নির্বাচনের দায়িত্বে থাকা বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক এবং বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে যে রিপোর্ট পেশ করেছেন, তাতে কোথাও হামলার কথা উল্লেখ করা হয়নি। সেখানে স্পষ্ট বলা হয়েছে, নিছক দুর্ঘটনা থেকেই আঘাত লাগে মুখ্যমন্ত্রীর। এর পিছনে কোনও ষড়যন্ত্র নেই।

পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের তরফে যে রিপোর্ট কমিশনে জমা দেওয়া হয়েছিল, তাতেও বলা হয়েছিল দরজা বন্ধ হয়ে যাওয়ার পরই আঘাত লাগে মুখ্যমন্ত্রীর। নবান্নের তরফেও কমিশনে প্রথম যে রিপোর্টটি দেওয়া হয়েছিল তাতেও হামলার কথা উল্লেখ করা ছিল না বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, গত বুধবার হলদিয়ায় মহকুমা শাসকের দফতরে মনোনয়ন জমা দেওয়ার পর নিজের নির্বাচনী ক্ষেত্র নন্দীগ্রামে ফিরে যান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জনসংযোগের সময় আহত হন তিনি। তাঁর পায়ে গুরুতর চোট লাগে। চোট লাগে কাঁধের নীচে, পিঠে ও কোমড়েও। মমতা এই ঘটনায় ষড়যন্ত্র করে তাঁকে আহত করা হয়েছে বলে অভিযোগ করেছিলেন। আরও একধাপ এগিয়ে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, নন্দীগ্রামে মমতাকে হত্যার চক্রান্ত করা হয়েছিল। কিন্তু এদিন সেসব অভিযোগই ভিত্তিহীন বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন।

Related Articles