Sambad Samakal

নন্দীগ্রামে মমতার চোটের কারণ ফের খতিয়ে দেখবে কমিশন

Mar 19, 2021 @ 5:53 pm
নন্দীগ্রামে মমতার চোটের কারণ ফের খতিয়ে দেখবে কমিশন

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর চোট পাওয়ায় বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানানো হল নির্বাচন কমিশনের তরফে। শুক্রবারই তৃণমূলের তরফে দিল্লিতে নির্বাচন কমিশনের কার্যালয়ে যান নেতা-নেত্রীরা। মহুয়া মৈত্র, সৌগত রায় এবং যশবন্ত সিনহারা এদিন নির্বাচন কমিশনের ফুলবেঞ্চের সঙ্গে প্রায় ৪৫ মিনিট ধরে আলোচনা করেন।

জানা গিয়েছে, নির্বাচন কমিশনের পক্ষে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। কমিশনের ফুলবেঞ্চের তরফে ফের পশ্চিমবঙ্গে এসে অভিযোগগুলি খতিয়ে দেখার কথাও জানানো হয়েছে। আগামী ২৩ মার্চ পশ্চিমবঙ্গে ফের আসছে কমিশনের ফুলবেঞ্চ। উত্তরবঙ্গে পরিস্থিতি খতিয়ে দেখবে তারা। করবে প্রশাসনিক বৈঠকও। দক্ষিণবঙ্গের প্রশাসনের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবে কমিশন। তারই মধ্যে এদিন কমিশনে যান তৃণমূল নেতৃত্ব।
কমিশনের সঙ্গে বৈঠক শেষে এদিন যশবন্ত সিনহা জানান, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর চোটের বিষয়ে তদন্ত চলছে। কোনও সিদ্ধান্তে আসতে পারেনি কমিশন। ২ মে‌র মধ্যে তদন্ত শেষ না হলে সরকার গঠনের পর কী করা যায় তা দেখা হবে। এছাড়া বাংলার নির্বাচন যাতে অবাধ, শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে হয় তার জন্য সম্পূর্ণ সহযোগিতা করা হবে।

মহুয়া মৈত্র বলেন, ‘‌কেন্দ্রীয় বাহিনী যাতে বুথের ১০০ মিটার দূরত্বে থাকে সেকথা বলা হয়েছে। সমস্ত কেন্দ্রে ভিভিপ্যাট রাখার কথা বলা হয়েছে। এই বিষয়ে ফলোআপ বৈঠক করা হবে বলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে।’

Related Articles