Sambad Samakal

নিজের উদ্যোগেই সেফহোম চালানোর প্রস্তাব নতুন বিধায়কের

May 11, 2021 @ 10:27 am
নিজের উদ্যোগেই সেফহোম চালানোর প্রস্তাব নতুন বিধায়কের

নিজের উদ্যোগে একটি সেফ হোম চালু করতে চান ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশ রাম দাস। স্বাস্থ্য দফতরের কাছে এই প্রস্তাব দিলেন তিনি।
ইতিমধ্যেই ক্যানিং মহকুমা হাসপাতালকে জানিয়েছেন তাঁর উদ্যোগের কথা। ক্যানিং মহকুমা হাসপাতালে অদূরেই একটি দোতলা ভবন ইতিমধ্যেই ঠিক করা হয়েছে এই সেফ হোম চালু করার জন্য। ক্যানিং ব্লকের করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য কোভিড হাসপাতাল থাকলেও নেই কোনও সেফ হোম। ফলে বিধায়কের এই উদ্যোগে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু অনেক কমানো যাবে বলে মত চিকিৎসকদের।
ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশ রাম দাস বলেন, ‘শুধু নার্স ও ডাক্তার দেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আমি জানিয়েছি। ইতিমধ্যে বিষয়টি নিয়ে স্বাস্থ্য দফতরের চিঠিও দিয়েছি। নার্স ও ডাক্তার পেলেই সেফ হোমের সমস্ত খরচ আমরাই বহন করব।’
উল্লেখ্য, বিধানসভায় শপথ নেওয়ার আগেই ক্যানিংয়ের মানুষের সুবিধার জন্য করোনা পরিস্থিতিতে চিকিৎসা ও অন্যান্য সামগ্রী পৌঁছে দিতে পরেশ রাম দাস চালু করেছেন দুটি হেল্পলাইন। আর এই হেল্পলাইনের সাহায্যে পরিষেবা পাচ্ছেন ক্যানিং ও পার্শ্ববর্তী এলাকার করোনা আক্রান্ত মানুষরা। তাই এবার হেল্পলাইনে ও অন্যান্য পরিষেবার সঙ্গে সঙ্গেই নিজের উদ্যোগে চালু করতে চান এই সেফ হোম।

Related Articles