Sambad Samakal

করোনার স্ট্রেন নিয়ে কেজরিওয়ালের টুইট ঘিরে বিতর্ক

May 19, 2021 @ 6:40 pm
করোনার স্ট্রেন নিয়ে কেজরিওয়ালের টুইট ঘিরে বিতর্ক

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিতর্কিত টুইট নিয়ে সরব হয়েছে সিঙ্গাপুর। পরিস্থিতি সামাল দিতে অবশেষে আসরে নামল বিদেশমন্ত্রক।
জানা গিয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসের নতুন স্ট্রেন সিঙ্গাপুরের বলে গত মঙ্গলবার টুইট করেন অরবিন্দ কেজরিওয়াল। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, ‘সিঙ্গাপুরে করোনার যে নয়া স্ট্রেন পাওয়া গিয়েছে তা বাচ্চাদের জন্য অত্যন্ত ভয়ানক। এটা ভারতে তৃতীয় ঢেউ হিসেবে ছড়িয়ে পড়তে পারে। তাই কেন্দ্র সরকারের কাছে আমার অনুরোধ, সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হোক। আর বাচ্চাদের জন্য ভ্যাকসিনের বিকল্প ব্যবস্থা করা হোক।’
দিল্লির মুখ্যমন্ত্রীর এই টুইট নিয়ে জোর বিতর্ক বাঁধে। কড়া প্রতিক্রিয়া দিয়ে সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রকের পাল্টা টুইট, ‘করোনার সিঙ্গাপুর ভ্যারিয়েন্ট বলে কিছু নেই। নয়া স্ট্রেন নিয়ে যে দাবি করা হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা। বরং করোনার বি.১.৬১৭ স্ট্রেনটি ভারতে উৎপন্ন হয়েছে।’ এরপর গোটা বিষয়টি সামাল দিতে আসরে নামে ভারতের বিদেশমন্ত্রক।
কেজরিওয়ালের দাবি খারিজ করে সিঙ্গাপুরে ভারতীয় দূতাবাসের তরফে পাল্টা টুইট করা হয়। টুইটারে জানানো হয়, করোনার নয়া স্ট্রেন নিয়ে সিঙ্গাপুরের বলে যে দাবি উঠেছে তা সঠিক নয়। তবে সিঙ্গাপুরে অধিকাংশ করোনা রোগী, বিশেষত শিশুদের মধ্যে এই স্ট্রেন পাওয়া গিয়েছে।

Related Articles