Sambad Samakal

মেডিক্যাল থেকে উধাও করোনা চিকিৎসার ২৬ ইনজেকশন, নাম জড়াল নির্মল মাজির

Jun 2, 2021 @ 6:47 pm
মেডিক্যাল থেকে উধাও করোনা চিকিৎসার ২৬ ইনজেকশন, নাম জড়াল নির্মল মাজির

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে উধাও হয়ে গেল করোনা চিকিৎসায় অতি প্রয়োজনীয় ২৬টি টসিলুজিমাব ইনজেকশন। এই ঘটনায় নাম জড়াল তৃণমূল বিধায়ক, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজির। অভিযোগ, তাঁর নির্দেশেই কোনও নথি ছাড়া হাসপাতাল থেকে ওই ইঞ্জেকশনগুলি তুলেছেন এক চিকিৎসক। যদিও অভিযোগ অস্বীকার করেছেন নির্মল মাজি।
গত ২৪ এপ্রিল ওই ইনজেকশন গায়েব হয়ে যায় বলে অভিযোগ। হসপাতাল সূত্রে খবর, গায়েব হয়ে যাওয়া ওই ইঞ্জেনকসনের বাজার মূল্য প্রায় ১১ হাজার টাকা। ঘটনায় বউবাজার থানায় অভিযোগ দায়ের করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযুক্ত চিকিৎসকের নাম দেবাংশী সাহা। অভিযোগ, হাসপাতালের গ্রিন বিল্ডিংয়ে লোন শিট পাঠিয়ে গত ২৪ এপ্রিল তিনি ওই ইনজেকশনগুলি চেয়ে পাঠান। কর্তব্যরত সিস্টার ইনজেকশন জোগাড় করে তাঁর কাছে পাঠান। কিন্তু এরপর ওই সিস্টার চিকিৎসকের কাছে প্রয়োজনীয় নথি চাইতেই বাঁধে বিপত্তি। টেলিফোনে ওই সিস্টারকে চিকিৎসক দেবাংশী সাহা জানান, নির্মল মাজির নির্দেশেই তিনি ওই ইনজেকশনগুলি তুলেছিলেন। নির্মল মাজি তাঁকে বলেছেন, ওই ইনজেকশনের প্রেক্ষিতে কোনও নথি দাখিল করা যাবে ন। প্রয়োজনে কাগজ ছিঁড়ে ফেলা হবে। সিস্টার ও চিকিৎসকের এই কথোপকথনের অডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যেতেই ধুন্ধুমার বেঁধে যায়। ঘটনায় তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে জানান হাসপাতালের সুপার।
এদিকে, সংবাদ মাধ্যমকে, বিধায়ক নির্মল মাজি সাফ জানান, ‘সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। যে সময়ের ঘটনা, তখন আমি নির্বাচনের কাজে ব্যস্ত ছিলাম। কাউকে কোনও ইনজেকশন আমি চাইনি বা দিতে বলিনি। আমার বিরুদ্ধে সড়যন্ত্র করে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।’

Related Articles