Sambad Samakal

দলে আটকাতে মুকুলকে নতুন দায়িত্ব বিজেপির?

Jun 4, 2021 @ 9:55 pm
দলে আটকাতে মুকুলকে নতুন দায়িত্ব বিজেপির?


বিধানসভায় বিরোধী আসনে সংখ্যা বাড়িয়েছে বিজেপি। তাই তাদের হাতেই থাকছে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির দায়িত্ব। আর এই কমিটির চেয়ারম্যান পদেই নাম ভাসছে মুকুল রায়ের।
গুরুত্বপূর্ণ এই কমিটি চালাতে গেলে একজন নির্ভরযোগ্য সৈনিকের প্রয়োজন। সেক্ষেত্রে মুকুল রায় নির্ভরযোগ্যদের অন্যতম বলেই মত গেরুয়া শিবিরের একাংশের। অন্যদিকে, বিধানসভা নির্বাচন পরবর্তী সময়ে মুকুল রায় দল ত্যাগ করতে পারেন বলেও জল্পনা তৈরি হয়েছে। সম্প্রতি তাঁর করোনা আক্রান্ত স্ত্রীকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন তৃণমূলের রাজ্য যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুল পুত্র শুভ্রাংশু রায়ের সঙ্গে কথাও বলেন তিনি। আর তারপরেই জল্পনার আগুনে ঘি পড়ে। পরিস্থিতি সামাল দিতে দিল্লি থেকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতিকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং। এই পরিস্থিতিতে মুকুল রায়কে দলে ধরে রাখতে তাই তাঁকে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির দায়িত্ব দেওয়া হতে পারে বলেই গেরুয়া শিবির সূত্রে খবর।
উল্লেখ্য, গত বছর কংগ্রেস থেকে তৃণমূল কংগ্রেসে যোগদানকারী বিধায়ক শঙ্কর সিংকে এই কমিটির চেয়ারম্যান করা হয়েছিল। বিধানসভা সূত্রে খবর, ইতিমধ্যেই বিজেপিকে জানিয়ে দেওয়া হয়েছে যে পাবলিক অ্যাকাউন্টস কমিটি তাদের হাতেই যেতে চলেছে। এই কমিটির চেয়ারম্যান রাজ্যের যাবতীয় উন্নয়নমূলক কাজের অডিটের বিষয়ে বিশেষ ভূমিকা নেন। তবে বিজেপি এখনও নিজেদের চেয়ারম্যানের নাম জানায়নি। সূত্রের খবর, পাবলিক অ্যাকাউন্টস কমিটির পাশাপাশি বিধানসভার আরও ৯টি কমিটির দায়িত্ব পাবে বিজেপি।

Related Articles