Sambad Samakal

পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে চন্দননগরে প্রবীণদের দুয়ারে ভ্যাকসিন

Jun 13, 2021 @ 7:08 pm
পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে চন্দননগরে প্রবীণদের দুয়ারে ভ্যাকসিন

রাজস্থানের বিকানেরের ধাঁচে এবার হুগলির চন্দননগরে দুয়ারে ভ্যাকসিন পরিষেবা চালু করল রাজ্য সরকার। মূলত স্থানীয় বিধায়ক তথা পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে প্রবীণদের বাড়ি বাড়ি গিয়ে এই টিকাকরণ চালু হল রবিবার সকালে। যাঁরা ৮০-ঊর্ধ্ব তাঁদের বাড়িতে গিয়েই ডাক্তার এবং ভ্যাকসিনেটর গিয়ে টিকাকরণ করেন। আর যাঁরা ৭০ বা ৭৫-ঊর্ধ্ব তাঁদের পাড়ায় নির্দিষ্ট জায়গায় ১০ জন করে জমায়েত করে টিকাকরণ করা হচ্ছে। প্রতি ১০ জন প্রবীণের জন্য একজন করে ডাক্তার এবং ভ্যাকসিনেটর থাকছেন। একাধিক জায়গায় স্বয়ং মন্ত্রী ইন্দ্রনীল সেনও হাজির ছিলেন।
জানা গিয়েছে, মূলত পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেনের উদ্যোগে ও চন্দননগর পুরনিগম এবং ভদ্রেশ্বর পুরসভার সহযোগিতায় দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি চালু হয়। ৮০-ঊর্ধ্ব তাঁদের বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেওয়ার পাশাপাশি ৭০-ঊর্ধ্বদের জন্য এদিন ভদ্রেশ্বর ২ নম্বর ওয়ার্ডের মানকুন্ডু বারোয়ারিতলা দুর্গামন্দির প্রাঙ্গণে এবং চন্দননগর ১৪ নম্বর ওয়ার্ডের দুর্গাচরণ রক্ষিত বঙ্গবিদ্যালয়ে দুয়ারে ভ্যাকসিন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই দুটি কেন্দ্রেই মন্ত্রী ইন্দ্রনীল সেন উপস্থিত থেকে প্রবীণ নাগরিকদের টিকাকরণে উৎসাহ দেন এবং আনুষঙ্গিক সমস্ত বিষয় তত্ত্বাবধান করেন।
এদিন ভদ্রেশ্বরের ভ্যাকসিন প্রদান কেন্দ্রে আসেন কুমরো বাগান, ব্রাহ্মণ পাড়া, মিলন পল্লী, মানকুন্ডু স্টেশন রোড সহ বিস্তীর্ণ এলাকা প্রবীণ নাগরিকরা। আর চন্দননগরে ভ্যাকসিন প্রদান কেন্দ্রে আসেন শুকশনাতন তলা, ভাকুন্ডা, বাগবাজার সব বিস্তীর্ণ এলাকার প্রবীণ নাগরিকরা।

Related Articles