Sambad Samakal

করোনার তৃতীয় ঢেউ আসন্ন! সতর্কবার্তা আইএমএ-র

Jul 12, 2021 @ 9:03 pm
করোনার তৃতীয় ঢেউ আসন্ন! সতর্কবার্তা আইএমএ-র

করোনার তৃতীয় ঢেউ আসন্ন। এমনই সতর্কবার্তা দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)। তৃতীয় ঢেউ মোকাবিলায় কোভিড বিধি যথাযথ পালন করার উপরেই জোর দিচ্ছে আইএমএ।
এক প্রেস বিবৃতিতে আইএমএ জানিয়েছে, ‘অতিমারির ইতিহাস ঘেঁটে বলা যায়, তৃতীয় ঢেউ অনিবার্য এবং আসন্ন। কিন্তু দেশের বিভিন্ন অংশে মানুষ কোভিড বিধি না মেনেই জমায়েত করছেন। পর্যটকদের আনন্দ, তীর্যযাত্রীদের ভ্রমণ সবেরই প্রয়োজন রয়েছে। কিন্তু কয়েক মাসের জন্য তার অপেক্ষা করা যেতে পারে।’ ভ্যাকসিন না নিয়েই কোভিড বিধি ভেঙে এভাবে জমায়েত করলে কোভিডের তৃতীয় ঢেউয়ের সুপার স্প্রেডার হওয়ার সম্ভাবনা বেশি থাকবে বলেও সতর্কবার্তা দিয়েছে আইএমএ।
উল্লেখ্য, কিছুদিন আগে এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়াও ‘আনলক’ পর্বে আরও সতর্কতা বজায় রাখার উপর বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, ‘দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহতা থেকে আমাদের শিক্ষা নিতে হবে। দ্বিতীয় ঢেউ সামাল দেওয়ার অভিজ্ঞতা থেকেই তৃতীয় ঢেউ মোকাবিলা করা সম্ভব হতে পারে।’ তৃতীয় ঢেউ আসার আগে সংক্রমণের হটস্পটগুলি চিহ্নিত করে কোভিড পরীক্ষা এবং চিকিৎসা সংক্রান্ত পরিকাঠামো গড়ে তোলার উপরও জোর দেন তিনি।
কিন্তু বর্তমানে আনলক পর্ব শুরু হতেই তীর্থক্ষেত্র থেকে পর্যটন কেন্দ্রগুলিতে ভিড় উপচে পড়ছে। এটাই চিকিত্সকদের চিন্তা বাড়াচ্ছে।

Related Articles