Sambad Samakal

Vaccine: ফের কলকাতায় কোভিডের টিকার নিয়ম বদলাচ্ছে পুরসভা

Aug 19, 2021 @ 10:51 pm
Vaccine: ফের কলকাতায় কোভিডের টিকার নিয়ম বদলাচ্ছে পুরসভা

বাংলায় করোনা সংক্রমণে ফের শীর্ষে উঠে এল কলকাতা। বৃহস্পতিবার নতুন করে ৮৯ জন আক্রান্ত হয়েছেন। কিন্তু মানুষ তাতে ভয় না পেয়ে মাস্ক ছাড়া ঘুরছে। টিকা নিতে আগ্রহ দেখাচ্ছে না। বিশেষ করে
টিকার দ্বিতীয় ডোজ নিতে কলকাতার বাসিন্দাদের প্রবল অনীহায় চিন্তিত ও উদ্বিগ্ন পুরসভা। প্রথম ডোজ নিতে মঙ্গল-বৃহস্পতি-শনিবার ভ্যাকসিন সেন্টারে ভিড় থাকলেও দ্বিতীয় ডোজের জন্য চাহিদা নেই।
সোম-বুধ-শুক্রবার টিকাকর্মীরা মাছি তাড়াচ্ছেন। পুরসভার নয়া টিকাদানের কর্মসূচি পুরো ফ্লপ। তাই পুরসভার মুখ্যপ্রশাসক ও মন্ত্রী ফিরহাদ হাকিম পুরোনো নিয়মে টিকাদানের কর্মসূচি চালু করতে চলেছেন। শুক্রবার মহরমের ছুটির কারনে পুরসভার টিকাকরণ বন্ধ। তবে ফিরহাদের ঘনিষ্ঠ সূত্রে খবর, সোমবার থেকে সপ্তাহে ছয়দিনই প্রথম ও দ্বিতীয় ডোজের টিকা দেওয়া শুরু হবে। ভয়ঙ্কর খবর হল, দ্বিতীয় ডোজ নেওয়ার সময় পেরিয়ে গিয়েছে প্রায় ছয় লাখ মানুষের। কিন্তু তাও টিকা নিতে আসছেন না। মন্ত্রী ফিরহাদ জানিয়েছেন, “একদিন অন্তর টিকার যে কর্মসূচি নেওয়া হয়েছিল তাতে দ্বিতীয় ডোজের উপস্থিতি খুবই কম হচ্ছে। আগামী সপ্তাহ থেকে ফের আগের নিয়মে, মানে সকালে প্রথম ডোজ, বিকালে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হতে পারে।”

Related Articles