Sambad Samakal

Mamata: প্রতি বৃহস্পতিবার পিজি হাসপাতালে বসবেন মুখ্যমন্ত্রী

Aug 20, 2021 @ 1:09 am
Mamata: প্রতি বৃহস্পতিবার পিজি হাসপাতালে বসবেন মুখ্যমন্ত্রী

এবার থেকে প্রতি বৃহস্পতিবার কলকাতার এসএসকেএম হাসপাতালে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। থাকবেন ঘণ্টা খানেক। বৃহস্পতিবার এসএসকেএমে দাঁড়িয়ে নিজেই একথা জানান তিনি।
মুখ্যমন্ত্রীর পাশাপাশি তিনি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীও। বৃহস্পতিবার আচমকাই এসএসকেএমে ভিসিট করেন তিনি। কথা বলেন চিকিৎসকদের সঙ্গেও। তারপরেই সাংবাদিকদের জানান, “প্রতি বৃহস্পতিবার আমি এসএসকেএমে আসব। বিকেলে একঘণ্টা এখানে থাকব। সঙ্গে থাকবেন স্বাস্থ্যসচিবও। এখান থেকে হাসপাতালগুলি মনিটারিং করা হবে। আর প্রতি ১৫ দিন অন্তর আমরা রাজ্যের স্বাস্থ্য পরিষেবা নিয়ে বৈঠক করব।”
প্রসঙ্গত, ২০১১ সালে প্রথম মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্যের বিভিন্ন হাসপাতালে সারপ্রাইজ ভিসিট করতেন মমতা। স্বাস্থ্য পরিষেবার খামতি নজরে এলেই চটজলদি তার সমাধানও করেছেন বহুবার। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর অতিমারী করোনার তৃতীয় ঢেউ আসার আগেই ফের রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি বিশেষ নজর দিতে চাইছেন মুখ্যমন্ত্রী।
একসময় এসএসকেএম হাসপাতালে মাতৃ দুগ্ধের ভান্ডার থেকে শুরু করে শিশুদের চিকিৎসার ব্যাপক পরিকাঠামো তৈরি হয়েছিল প্রখ্যাত শিশুরোগ বিশেষজ্ঞ ডা. অরুণ সিংয়ের তত্ত্বাবধানেই। কিন্তু বর্তমানে তিনি বদলি হয়ে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালের দায়িত্বে রয়েছেন। করোনার তৃতীয় ঢেউ শিশুদের পক্ষে হানিকারক হতে পারে, সেকথা মাথায় রেখেই এসএসকেএম হাসপাতালে ফিরিয়ে আনা হচ্ছে বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ অরুণ সিংকেও। করোনার তৃতীয় ঢেউয়ে শিশুদের সুরক্ষা ও সঠিক উন্নত চিকিৎসা নিশ্চিত করতে তাঁর তত্বাবধানে ফের শিশু চিকিৎসার পরিকাঠামো আরও উন্নত করার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান মমতা।

Related Articles