Sambad Samakal

Barrackpore :পুলিশের তৎপরতায় হারানো ছেলেকে পেলেন দম্পতি

Sep 6, 2021 @ 11:47 pm
Barrackpore :পুলিশের তৎপরতায় হারানো ছেলেকে পেলেন দম্পতি

উত্তরাখন্ড থেকে মামাবাড়িতে বেড়াতে এসে রাস্তায় হারিয়ে গিয়েছিল ১২ বছরের বালক। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের তৎপরতায় সেই বালক ফিরে পেল তার বাবা মাকে। সোমবারের এই ঘটনা আবারও প্রমাণ করল সামাজিক দায়িত্ববোধ ও জনহিতে পুলিশের নিষ্ঠা।

এদিন সকাল সাড়ে ১১ টা নাগাদ ব্যারাকপুর রেল ষ্টেশনের সামনে ট্র্যাফিক বুথে একটি ১২ বছরের বাচ্চা ছেলেকে সেখানে কর্তব্যরত ট্র্যাফিক অফিসার, সাব ইনস্পেক্টর তুষার কান্তি ব্যানার্জির হাতে তুলে দিয়ে যান এক অটো চালক। বাচ্চাটিকে জিজ্ঞাসাবাদ করে তিনি জানতে পারেন, উত্তরাখন্ডের হরিদ্বার থেকে বাবা মা-র সঙ্গে ইছাপুরে মামার বাড়ি ঘুরতে এসেছিল সে। এদিন বাবা-মা বকাবকি করায় মামার বাড়ি থেকে বেড়িয়ে আসে সে। ইচ্ছা ছিল হরিদ্বারে ফিরে যাবে। কিন্তু রাস্তা না চিনতে পারে হারিয়ে যায়। এরপরই এক অটোচালক তাকে পুলিশ ক্যাম্পে পৌঁছে দেন।

তুষারবাবু ছেলেটিকে অনেক জিজ্ঞাসাবাদ করে ছেলেটির মামার মোবাইল নম্বর পান। সেখানে ফোন ছেলেটির বাবাকে ডেকে পাঠান তিনি। কিছুক্ষণের মধ্যেই। ব্যারাকপুর স্টেশনে পৌঁছন ছেলেটির বাবা ও এক মামা। তাঁদের হাতে তুলে দেওয়া হয় ছেলেটিকে।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ট্র্যাফিক বিভাগের উপ-নগরপাল সন্দীপ কররা জানান, পথ নিরাপত্তা সপ্তাহ পালন করছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। ট্র্যাফিক সপ্তাহের ষষ্ঠ তথা শেষ দিনে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ট্র্যাফিক বিভাগ এই ঘটনার মাধ্যমে সকলের কাছে এক অভিনভ বার্তা দিল। ট্র্যাফিক অফিসার তুষার কান্তি ব্যানার্জির তৎপরতাতেই আজ সুদূর উত্তরাখন্ড থেকে কলকাতায় আসা এক পরিবার ফিরে পেলেন তাঁদের হারিয়ে যাওয়া একমাত্র ছেলেকে।

Related Articles