Sambad Samakal

Weather: ফের নিম্নচাপের বৃষ্টি! কী জানাল হওয়া অফিস?

Sep 16, 2021 @ 10:29 am
Weather: ফের নিম্নচাপের বৃষ্টি! কী জানাল হওয়া অফিস?

টানা দুদিনের বৃষ্টির পর বুধবার দুপুরে পর থেকে আবহাওয়ার উন্নতি হয়েছিল। দেখা মিলেছিল রোদের। আবহাওয়া দফতর জানিয়েছিল, নতুন করে নিম্নচাপের জেরে ১৮ তারিখ থেকে ফের বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গ। কিন্তু বৃহস্পতিবার সকালে হওয়া অফিস জানিয়ে দিল, কয়েক ঘন্টার মধ্যেই ফের ঝাঁপিয়ে বৃষ্টি নামবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ফের চোখ রাঙাচ্ছে নয়া নিম্নচাপ। বৃহস্পতিবার বঙ্গোপসাগরের উপর আরও একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হতে পারে। সেটিও নিম্নচাপে ঘনীভূত হবে। সেটি উত্তর-পশ্চিম ও পশ্চিম দিকে এগিয়ে ওডিশা ও বাংলা উপকূলের দিকে আসবে শুক্রবার নাগাদ। এর প্রভাবে মাত্র কয়েকঘণ্টার মধ্যেই ফের কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টি শুরু হবে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়াতেও ভারী বৃষ্টি হতে পারে। কলকাতায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৮ শতাংশ।

Related Articles