Sambad Samakal

Bunty aur Babli: দ্বিতীয় ইনিংস নিয়ে ফিরছে বান্টি আর বাবলি

Oct 24, 2021 @ 1:17 pm
Bunty aur Babli: দ্বিতীয় ইনিংস নিয়ে ফিরছে বান্টি আর বাবলি

সোমনাথ লাহা

২০০৫ এ মুক্তি পেয়েছিল রানি মুখোপাধ্যায়, অভিষেক বচ্চন ও অমিতাভ বচ্চন অভিনীত শাদ আলি পরিচালিত ছবি ‘বান্টি অউর বাবলি’। বক্স অফিসে সুপারহিট হয়েছিল সেই ছবি। প্রায় ১৫ বছর পর আবার একবার বড় পর্দায় ফিরছে বান্টি ও বাবলি।তবে বাবলির চরিত্রে রানি মুখোপাধ্যায় থাকলেও বদলে গিয়েছে বান্টি। এবার বান্টির ভূমিকায় অভিষেক বচ্চনের জায়গায় দেখা যাবে স‌ইফ আলি খানকে।

যশরাজ ফিল্মসের ‘বান্টি অউর বাবলি টু’ আসলে প্রথম ছবির সিকোয়েল। ‘বান্টি অউর বাবলি’-তে ফুসরতগঞ্জের যেখানে শেষ হয়েছিল রাকেশ ওরফে বান্টি এবং ভিম্মি ওরফে বাবলির গল্প, সেখান থেকেই এগোবে সিকোয়েলের কাহিনি। এক অর্থে ‘বান্টি অউর বাবলি টু’ পুরোনো কাহিনির এক্সটেনশন।

ছবিটির পরিচালনা করেছেন বরুণ ভি শর্মা। ছবিতে একজন টিকিট কালেক্টরের চরিত্রে দেখা যাবে স‌ইফকে। এই চরিত্রের জন্য খানিকটা ওজন‌ও বাড়িয়েছেন স‌ইফ। অপরদিকে, ভিম্মি এখন ফ্যাশন ডিজাইনার। ফুসরতগঞ্জের মতো ছোট শহরে রাকেশ-ভিম্মির সংসার। কিন্তু ফ্যাশন ডিজাইনার হিসেবে কাজ শুরু করা ভিম্মি গৃহবধূ হয়ে থাকতে নারাজ। ‘বান্টি অউর বাবলি’-তে ভিম্মির স্বপ্ন ছিল মিস ইন্ডিয়া হ‌ওয়ার। বাড়ি থেকে টাকা চুরি করে পালিয়েছিল সে। পথে দেখা হয়েছিল ব্যবসায়ী হ‌ওয়ার আশায় তার মতোই বাড়ি থেকে পালানো রাকেশের সঙ্গে। দু’জনের পথ আর বড় হ‌ওয়ার স্বপ্ন মিলে যাওয়ায় তারা বান্টি-বাবলি নাম নিয়ে লোক ঠকাতে শুরু করে। সেই জুটি এখন সংসারি।

যদিও ভিম্মির ফ্যাশনের বাহার দেখে রাকেশ খুশি না হলেও সে স্ত্রীকে উৎসাহ দেয়। অভাবের সংসার তাদের। কিন্তু স্বপ্ন দেখা ছাড়েনি তারা। মনের এক কোণায় লুকিয়ে আছে বান্টি-বাবলির সেই উত্তেজনাপূর্ণ জীবন। তবে কি আবারও পুরনো পথে লোক ঠকিয়ে রোজগার শুরু করবে তারা? আগেরবার তাদের জারিজুরি ধরে ফেলছিল দশরথ সিং। সেই চরিত্রে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন। এবার কি থাকছেন তিনি? রহস্যের উন্মোচন হবে ছবিতে। এছাড়া ছবিতে দেখা যাবে নতুন জুটি সিদ্ধান্ত চর্তুবেদী ও শর্বরী ওয়াঘাকে।

১৯ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘বান্টি অউর বাবলি টু’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *