Sambad Samakal

Post Office: আটকে রয়েছে পেনশন! ডাক আদালতে মিলবে সমাধান

Mar 17, 2022 @ 7:29 pm
Post Office: আটকে রয়েছে পেনশন! ডাক আদালতে মিলবে সমাধান

আপনি কি পেনশনভোগী? পোস্ট অফিসের মাধ্যমে পেনশন পাওয়ার কথা, অথচ দীর্ঘদিন আটকে রয়েছে বকেয়া? অধিকারের দাবিতে ক্ষয়েছে জুতোর সোল, বারবার অভিযোগ জানিয়েও মেলেনি সুরাহা? এবার সেইসব জমে থাকা সমস্যার করতে ডাক আদালত বসাচ্ছে ডাক বিভাগ। আগামী ৮ এপ্রিল ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলের পেনশন ও সকল অমীমাংসিত অভিযোগ নিয়ে মুখ্য পোস্টমাস্টার জেনারেলের অফিসে সকাল এগারোটা থেকে বসতে চলেছে ১১৯তম এই ডাক আদালত।

পশ্চিমবঙ্গ, আন্দামান নিকোবর দীপপুঞ্জ ও সিকিমের যে সকল বয়স্ক মানুষ পোস্ট অফিস থেকে তাঁদের পেনশন পান শুধুমাত্র তাদের জন্যই পশ্চিমবঙ্গ সার্কেলের এই ডাক আদালত। অমীমাংসিত অভিযোগের পাশাপাশি দাখিল করা যাবে নতুন অভিযোগও। তবে সেই অভিযোগে সমস্যার সঠিক বিবরণ, রেফারেন্স নম্বর ও পোস্ট অফিসের পূর্বতন অভিযোগের তারিখ সঠিক ভাবে উল্লেখ থাকতে হবে। শুধু পেনশন সংক্রান্ত সমস্যাই নয়, ডাক পরিষেবার মাধ্যমে চিঠি আদান প্রদান সংক্রান্ত অভিযোগেরও শুনানি হবে এই ডাক আদালতে।

সমস্ত অভিযোগ এস ভট্টাচার্য, এ ডি পি এস (পাবলিক গ্রিভান্স), অফিস অফ চিফ পোস্ট মাস্টার জেনারেল, পি ৩৬, সি আর এভিনিউ, কলকাতা ৭০০০১২ এই ঠিকানায় পাঠাতে হবে। দ্রুত মীমাংসার জন্য আবেদনপত্র পাঠানো যাবে cpmg_wb@indiapost.gov.in অথবা adpgcowb@gmail.com এই ঠিকানায় ইমেইল করেও।অভিযোগ দায়ের করার শেষ দিন ৩০ মার্চ, ২০২২।

ডাক বিভাগ সূত্রে খবর, করোনা মহামারির কথা মাথায় রেখে ভিডিও কনফারেন্সে (গুগল মিট) সমস্ত সমস্যার সমাধান করা হবে। এছাড়াও কোনওরকম সাহায্যের জন্য এডিপিএস (পিজি) কে সরাসরি ফোনে যোগাযোগ করা যাবে। যোগাযোগের নম্বর 033-22120250 / 033-22120612 / 9433253376 / 9339846737।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *