Sambad Samakal

CAA: বাংলায় লাগু হবে সিএএ! দাবি সুকান্তের, পাল্টা তোপ কুণালের

Jul 5, 2022 @ 5:48 pm
CAA: বাংলায় লাগু হবে সিএএ! দাবি সুকান্তের, পাল্টা তোপ কুণালের

২০২১-এর নির্বাচনের আগে থেকেই বাংলায় সিএএ বা সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট আইন লাগু করার প্রতিশ্রুতি বহুবার দিয়েছে বিজেপি। এবার সরাসরি রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার জানালেন, ২০২৪ সালের আগেই বাংলা সহ গোটা দেশে সিএএ লাগু করা হবে। সুকান্তর দাবি, মোদি সরকার কোনও সংঘাতে না গিয়েও রাম মন্দির তৈরির প্রতিশ্রুতি পালন করেছে। তাই দেশজুড়ে সিএএ আইনও লাগু হবে খুব দ্রুত।

যদিও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের এই ঘোষণাকে ফাঁকা আওয়াজ বলে কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “দেশে ওষুধ, সার, পেট্রোলের দাম বেড়েই চলেছে। চাকরির প্রতিশ্রুতি পূরণের ত্রিসীমানায় নেই কেন্দ্র। মানুষের উপর আর্থিক চাপ লাগাতার বাড়ছে। সেদিক থেকে নজর ঘোরাতে এসব বলছে। বাংলার মানুষ ভোটের আগে এসব বলার জন্যই ওঁদের প্রত্যাখ্যান করেছেন।”

সিএএ প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, “আমাদের বক্তব্য, যারা এ রাজ্যের নাগরিক, ভোটার তালিকায় যাদের নাম আছে, যে ভোটে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তারা এ দেশের নাগরিক। এই কথা তৃণমূল কংগ্রেস আগেই বলেছে। আজকাল যা ঘটনা ঘটছে এসব বক্তব্য তাদেরই শাখা প্রশাখা। ওদের লক্ষ্য, দেশের মানুষের কানে বিষ ঢালো, আর্থিক চাপ তৈরি করো। বাংলার মানুষ কখনওই এই জিনিস সমর্থন করবেননা।”

Related Articles