Sambad Samakal

Cabinet: এল রাজভবনের ফোন, ভারী দফতরের মন্ত্রী বাবুল, পার্থ, প্রদীপ

Aug 2, 2022 @ 10:38 pm
Cabinet: এল রাজভবনের ফোন, ভারী দফতরের মন্ত্রী বাবুল, পার্থ, প্রদীপ

রঞ্জিত কুণ্ডুর পর পার্থ ভৌমিক। ফের রাজ্য মন্ত্রিসভায় নৈহাটির বিধায়ক। সূত্রের খবর, শুধু মন্ত্রিসভায় জায়গা পাওয়াই নয়, গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব পেতে চলেছেন নৈহাটির তিনবারের বিধায়ক পার্থ ভৌমিক। ভারী দফতরের মন্ত্রিত্ব পেতে চলেছেন বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয় এবং দুর্গাপুর পশ্চিমের বিধায়ক প্রদীপ মজুমদারও। তিনজনের কাছেই রাজভবন থেকে ফোন গিয়েছে। এবং তিনজনই বুধবার বেলা তিনটের মধ্যে রাজভবন পৌঁছবেন বলে মঙ্গলবারই রাতে রাজভবন সূত্রে জানা গিয়েছে।

শোনা যাচ্ছে, পরিবহণ দফতরের মন্ত্রী করা হতে পারে পার্থ ভৌমিককে। জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই পরিবহণ দফতরের মন্ত্রিত্ব ছাড়তে চাইছেন ফিরহাদ হাকিম। পরিবহণ দফতরের পাশাপশি তিনি রাজ্য পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রীও। আবার একইসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তাই তাঁর কিছুটা ভার লাঘবের জন্যই পরিবহণ দফতরের মন্ত্রিত্ব দেওয়া হতে পারে পার্থ ভৌমিককে। এর আগেও বাম জমানায় সুভাষ চক্রবর্তীর মৃত্যুর পর নৈহাটির তিনবারের বিধায়ক রঞ্জিত কুণ্ডু পরিবহণ মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। বাম আমলে নৈহাটি লাগোয়া ভাটপাড়ার দাপুটে বিধায়ক বিদ্যুৎ গাঙ্গুলি ছিলেন রাজ্যের শিল্পমন্ত্রীও। এছাড়াও এই তৃণমূল আমলেও ব্যারাকপুর শিল্পাঞ্চল থেকে পরিবহণ মন্ত্রীর দায়িত্ব সামলেছেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। ফলে সূত্রের খবর অনুযায়ী, পার্থ ভৌমিকের পরিবহণ দফতরের মন্ত্রিত্ব প্রায় নিশ্চিত। যদিও অন্য একটি সূত্র বলছে, প্রয়াত সাধন পাণ্ডের হাতে থাকা ক্রেতা সুরক্ষা ও সমবায় দফতরের দায়িত্বও পেতে পারেন পার্থ।

এদিকে এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে অপসারণ করা হয়েছে। ফাইল এতদিন তাঁর হাতে থাকা শিল্প দফতরের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পড়তে পারে বাবুল সুপ্রিয়র। সূত্রের খবর, দু’বারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের অভিজ্ঞতাকে শিল্পক্ষেত্রে কাজে লাগাতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, রাজ্যের উন্নয়নে কৃষিকে অন্যতম ভিত্তি করে এগিয়ে চলা মুখ্যমন্ত্রী কৃষি দফতরেও বিশেষ গুরুত্ব দিচ্ছেন। দীর্ঘদিন ধরেই মুখ্যমন্ত্রীর কৃষি উপদেষ্টার দায়িত্ব সামলেছেন প্রদীপ মজুমদার। আর তাই বর্তমান কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে পার্থ চট্টোপাধ্যায়ের পরিষদীয় দফতরের দায়িত্ব দিয়ে কৃষিমন্ত্রীর
দায়িত্বে প্রদীপ মজুমদারকে আনতে পারেন বলে শোনা যাচ্ছে।

Related Articles