Sambad Samakal

Kolkata Metro: দুর্গাপুজোয় বাড়ছে মেট্রো রেলের পরিষেবা, জানুন বিস্তারিত সূচী

Sep 16, 2022 @ 6:49 pm
Kolkata Metro: দুর্গাপুজোয় বাড়ছে মেট্রো রেলের পরিষেবা, জানুন বিস্তারিত সূচী

দুর্গাপুজোর সময়ে শহর কলকাতায় ঠাকুর দেখতে আসেন লক্ষ লক্ষ মানুষ। আর সেই আনন্দমুখর জনতার জন্য সুখবর দিল কলকাতা মেট্রো। চলতি বছরে ভোর থেকে মধ্যরাত পর্যন্ত পাওয়া যাবে মেট্রোরেল পরিষেবা। পঞ্চমী থেকে দশমী পর্যন্ত কলকাতা মেট্রোরেলের নতুন সময়সূচী প্রকাশিত হয়েছে ইতিমধ্যেই। পঞ্চমী ও ষষ্ঠীতে আপ-ডাউন মিলিয়ে মোট ২৮৮টি মেট্রো আলবে। সপ্তমী, অষ্টমী ও নবমীতে মেট্রো চলবে ২৪৮টি। আর দশমীতে মেট্রো চলবে ১৩২টি।

পঞ্চমী ও ষষ্ঠীর সূচীঃ

সকাল ৮টায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে। সকাল ৮টায় দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে। সকাল ৮টা ০৫ মিনিটে দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো পাওয়া যাবে। সকাল ৮টা ১০ মিনিটে দক্ষিণেশ্বর থেকে সুভাষ পর্যন্ত যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে।

রাত ১০টা ৩৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে সুভাষ পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো ছাড়বে। রাত ১০টা ৪০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো পওয়া যাবে। রাত ১০টা ৫০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো ছাড়বে। রাত ১০টা ৫০ মিনিটে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো মিলবে।

সপ্তমী, অষ্টমী ও নবমীর সূচীঃ

দুপুর ১টায় দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে দুপুর ১টায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো পাওয়া যাবে। দুপুর ১টায় দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে। সকাল ১টায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে।

ভোর ৩টে ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে। ভোর ৩টে ৫০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে। ভোর ৪টেয় দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো পাওয়া যাবে। ভোর ৪টেয় কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে।

দশমীর সূচীঃ

দুপুর ১টায় দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে। দুপুর ১টায় কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে। দুপুর ১টায় দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে। সকাল ১টায় দক্ষিণেশ্বর থেকে সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে।

রাত ৯টা ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার শেষ মেট্রো মিলবে। রাত ৯টা ৫০ মিনিটে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে। রাত ১০টায় দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত যাওয়ার মেট্রো মিলবে। রাত ১০টায় কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত যাওয়ার মেট্রো ছাড়বে।

Related Articles