Sambad Samakal

Naihati Municipality: বিসর্জনে মৃত যুবকের স্ত্রীকে চাকরি দিল নৈহাটি পুরসভা

Nov 2, 2022 @ 6:06 pm
Naihati Municipality: বিসর্জনে মৃত যুবকের স্ত্রীকে চাকরি দিল নৈহাটি পুরসভা

সুশ্বেতা ভট্টাচার্য

বিসর্জনে মৃত যুবকের স্ত্রীকে চাকরি দিল নৈহাটি পুরসভা। মৃত জয়দেব মণ্ডলের স্ত্রী পলি মণ্ডলের হাতে বুধবার নিয়োগপত্র তুলে দিলেন নৈহাটির পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়। অষ্টম মান উত্তীর্ণ পলি নৈহাটি পুরসভায় গ্রুপ ডি ক্যাসুয়াল চাকরির নিয়োগ পেয়েছেন।

বড়মার বিসর্জন দেখতে নৈহাটি ফেরিঘাট সংলগ্ন এলাকায় পুরসভার শৌচালয়ের ছাদ থেকে পড়ে মৃত্যু হয় স্থানীয় কেওড়াতলার বাসিন্দা জয়দেবের। দুর্ঘটনার পরেই শনিবার নৈহাটির পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়কে সঙ্গে নিয়ে মৃতের পরিবারের সঙ্গে দেখা করে পাশে থাকার বার্তা দিয়েছিলেন স্থানীয় বিধায়ক তথা রাজ্যের সেচ ও জলপথ মন্ত্রী পার্থ ভৌমিক। মন্ত্রীর অনুমতি নিয়েই পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায় কথা দিয়েছিলেন, মৃতের পরিবারের একজন সদস্যকে ১০ দিনের মধ্যে পুরসভায় চাকরি দেবেন। কথা রাখলেন তাঁরা। নিয়োগ সংক্রান্ত যাবতীয় প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে মাত্র পাঁচ দিনের মাথায় মৃত জয়দেবের স্ত্রী পলি মণ্ডলের হাতে নিয়োগপত্র তুলে দিল পুরসভা। মন্ত্রী পার্থ ভৌমিক ও পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়ের এই প্রতিশ্রুতি পূরণে শোকের আবহেও বেশ কিছুটা স্বস্তি নেমে এল মৃত জয়দেবের পরিবারে।

পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায় বলেন, “জয়দেবের মৃত্যু খুবই মর্মান্তিক। আমরা ওর পরিবারের প্রতি সমব্যথী। কিন্তু আমাদের তো ক্ষমতা নেই মৃতকে জীবিত করে দেওয়ার। যেটুকু সাধ্য আছে, সেই সীমিত সামর্থে আমরা ওর পরিবারের পাশে থাকার চেষ্টা করেছি। উপার্জনক্ষম যুবকের অকাল মৃত্যুতে পরিবারটা যাতে ভেসে না যায় সেকথা মাথায় রেখেই ওর স্ত্রীকে তার শিক্ষাগত যোগ্যতামান অনুযায়ী পুরসভায় নিয়োগ দেওয়া হল। মন্ত্রী তথা আমাদের বিধায়কও ওর পরিবারের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, মৃত জয়দেবকে ফিরিয়ে দিতে পারব না। কিন্তু পরিবারের সঙ্গে থাকব। আসলে মৃত্যুর ক্ষতিপূরণ হয় না। কিন্তু দ্রুত প্রতিশ্রুতি পূরণ করতে পেরে মানসিক ভাবে কিছুটা শান্তি পাচ্ছি।”

উলেখ্য, শুক্রবার বিকেলে দুর্ঘটনার পরেই জয়েদেবকে চিকিৎসার জন্য নৈহাটি পুরসভা পরিচালিত মাতৃসদনে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। অভিযোগ, এরপরেই পরেই পরিস্থিতির সুযোগ নিয়ে ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়ে বিরোধীরা। মাতৃসদন ঘেরাও করে চলে বিক্ষোভ। যদিও বিক্ষোভ রুখে দেয় স্থানীয়রাই।

Related Articles