Sambad Samakal

Partha-Arpita: জঙ্গি মুসার হামলায় জেলে আহত পার্থ! ঘুম উড়ল অর্পিতার

Feb 22, 2023 @ 6:45 pm
Partha-Arpita: জঙ্গি মুসার হামলায় জেলে আহত পার্থ! ঘুম উড়ল অর্পিতার

যতই রাখঢাক গুড়গুড় থাক, জেলের কোনও খবরই শেষ পর্যন্ত চাপা থাকে না। ঠিক যেমনটি হল বুধবারও। প্রেসেডেন্সি জেলে সহবন্দি আইএসআই জঙ্গি মুসার হামলার শিকার রাজ্যের প্রাক্তন শিক্ষা ও শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবারের এই ঘটনা চেপে রাখতে জেল কর্তৃপক্ষের সমস্ত চেষ্টা ব্যর্থ হয়ে গেল। জানা গেল, জঙ্গি মুসার তাড়া খেয়ে পড়ে গিয়ে জখম হয়েছেন তৃণমূলের প্রাক্তন মহাসচিব। বুধবার দুপুরে এই খবর পৌঁছে যায় আলিপুর মহিলা জেলে। রক্ষী মারফত সেই খবর পান সেখানে বন্দি থাকা পার্থর “বিশেষ” বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও। আর তারপরেই অস্থির হয়ে ওঠেন তিনি। তবে শেষমেশ অনেক খোঁজখবর নিয়ে যখন জানতে পারেন যে, আঘাত গুরুতর নয়, তখন কিছুটা শান্ত হন অর্পিতা। যদিও ঘটনায় ক্ষুব্ধ “পার্থ সঙ্গিনী” অর্পিতা প্রশ্ন তুলেছেন, পার্থর সঙ্গে একই সেলে কেন রাখা হয়েছে কুখ্যাত জঙ্গি মুসাকে। তবে ঘটনার পরেই প্রেসিডেন্সি জেলে বদলে গিয়েছে মুসার ঠিকানা। আইসোলেশন ওয়ার্ড -একের দশে আপাতত ঠাঁই হয়েছে তার।

কিন্তু শনিবার ঘটেছিল টা কী? কীভাবেই বা মুসার টার্গেট হলেন পার্থ? ঠিক কী হামলা চালাল মুসা? কতটা জখম হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী? জানা গিয়েছে, ঘটনাটি শনিবার সন্ধ্যার। পার্থ চট্টোপাধ্যায় ও মুসা দুজনেরই প্রেসিডেন্সি জেলের পয়লা বাইশ সেলে বন্দি ছিলেন। পার্থ রয়েছেন সেলের ২ নম্বরে। আর মুসাকে রাখা হয়েছিল ৭ নম্বরে। জানা গিয়েছে, শনিবার বিকেলে সাড়ে পাঁচটা নাগাদ যখন সব বন্দিদের লক আপে ভরা হচ্ছিল, সেইসময় পার্থ চট্টোপাধ্যায় আর একটু উঠোনে হাঁটতে চান বলে জানান। আর তাতেই সহবন্দি মুসার রোষের মুখে পড়েন তিনি। মুসা প্রশ্ন তোলেন, দুই বন্দির ক্ষেত্রে কেন একজনকে পক্ষপাত দেখানো হবে। পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে গালিগালাজ করতে থাকেন। যদিও তাতে আমল না দিয়ে স্বভাবসিদ্ধ ভাবগম্ভীর ভঙ্গিতেই হাঁটতে থাকেন পার্থ। এতেই আরও চটে জন মুসা। কেউ কিছু বুঝে ওঠার আগেই মল ভর্তি মগ নিয়ে তেড়ে যান, ছুড়ে দেন পার্থর দিকে। আর ওই মলবৃষ্টি থেকে বাঁচতেই ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোর চেষ্টা করেন প্রাক্তন মন্ত্রীমশাই। কিন্তু ওই ভারী চেহারা এত ঝক্কি সইবে কেন! পড়ে গিয়ে থুতনিতে চোট পান পার্থ। কারারক্ষীরা তাঁকে দ্রুত উদ্ধার করেন। প্রেসিডেন্সি জেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁর। এরপর বুধবার আদালতে শুনানির আগে তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে।

আদালতের বাইরে এদিন অবশ্য এই ঘটনা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি পার্থ। বরং একরাশ বিরক্তি তাঁকে আরও বেশ কিছুটা গম্ভীর করে দিয়েছে।

এদিকে, লকআপের ভিতর মগ ভর্তি মল এল কোথা থেকে? উত্তর খুঁজতে গিয়ে মিলেছে ভয়ংকর তথ্য। জানা গেছে, মলত্যাগ করে সেই মল মগে জমিয়ে রাখে জঙ্গি মুসা। আর কোনও কিছু না পসন্দ গেলেই সেই জমিয়ে রাখা মল ছুড়ে মারে টার্গেটের দিকে। যেমনটি ঘটেছে পার্থ চট্টোপাধ্যায়ের ক্ষেত্রেও।

থুতনিতে চোট। জেলবন্দিদের মধ্যে নানা জিজ্ঞাসা। সাংবাদিক মহলে নানা প্রশ্ন। এরই মাঝে বুধবার পার্থকে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে।

কী হয়েছিল শনিবার সন্ধ্যায়? প্রেসেডেন্সি জেলের পয়লা বাইশ সেলের ২নম্বরে থাকেন পার্থ। আর মুসা থাকে ৭ নম্বরে।

Related Articles