Sambad Samakal

Taltala Ground: ক্রীড়াবিদদের অনুরোধে ক্রীড়াপ্রেমী কাউন্সিলর মৌসুমী ফ্লাড লাইট বসালেন তালতলা মাঠে

Mar 11, 2023 @ 12:54 pm
Taltala Ground: ক্রীড়াবিদদের অনুরোধে ক্রীড়াপ্রেমী কাউন্সিলর মৌসুমী ফ্লাড লাইট বসালেন তালতলা মাঠে

ক্রীড়াবিদদের অনুরোধে কলকাতা পুরসভার ৯৩ নম্বর ওয়ার্ডের তালতলা মাঠে ফ্লাড লাইট বসালেন ক্রীড়াপ্রেমী কাউন্সিলর মৌসুমী দাস। ফলে এবার আর রাতে এই মাঠে ক্রীড়া চর্চায় বাধা রইল না।

দক্ষিণ কলকাতার মানুষের কাছে ৯৩ ওয়ার্ডের তালতলা মাঠ খুবই জনপ্রিয় এবং খেলাধুলার জন্য অতি প্রয়োজনীয়। কিন্তু পর্যাপ্ত আলো না থাকায় রাতে খেলাধুলায় খুবই সমস্যা হচ্ছিল বলে জানিয়েছেন স্থানীয় ক্রীড়াবিদ ও ক্রীড়ামোদী মানুষরা। রাতে বড় কোনও টুর্নামেন্টের আয়োজন সম্ভব হচ্ছিল না এই মাঠে। যাঁরা এই মাঠ ব্যাক্তিগত উদ্যোগে রক্ষণাবেক্ষণ ও পরিচর্যা করেন, তাঁদের তরফে বিষয়টি জানানো হয়েছিল ওয়ার্ডের নতুন কাউন্সিলর মৌসুমী দাসকে। ওই মাঠে পোস্ট বসিয়ে ফ্লাড লাইট লাগানোর অনুরোধ করেছিলেন তাঁরা। এরপরই ক্রীড়া অনুরাগী কাউন্সিলর বিশেষ উদ্যোগ নেন। শুক্রবার কাউন্সিলরের উদ্যোগে তালতলা মাঠে বসল দুটি পোস্ট ও চারটি এলইডি ফ্লাড লাইট। স্বাভাবিকভাবেই দীর্ঘদিনের সমস্যার সমাধানে খুশি সম্বরণ বন্দ্যোপাধ্যায়, চুনি গোস্বামীর এলাকার ক্রীড়াবিদরা। তাঁরা বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কাউন্সিলর মৌসুমী দাসকে। কাউন্সিলর মৌসুমী দাস জানিয়েছেন, পরের আর্থিক বছরে এই মাঠে আরও দুটি ফ্লাড লাইট বসানোর পরিকল্পনা রয়েছে তাঁর। তিনি বলেন, “তালতলা মাঠটি দক্ষিণ কলকাতার মানুষের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। এই মাঠে প্রায় সারা বছর ধরেই যেমন বড় বড় বিভিন্ন মেলা সহ নানা উৎসবের আয়োজন হয়ে থাকে, তেমনই খেলাধুলোর জন্যও বেশ জনপ্রিয় এই মাঠ। কিন্তু পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকায় রাতে এখানে ক্রীড়াচর্চার ক্ষেত্রে অসুবিধা হচ্ছিল। আশাকরি, এবার সেই সমস্যার অনেকখানিই সমাধান হবে।”
তালতলা মাঠে প্রতিদিন খেলাধুলোয় অংশ নেওয়া টিংকু পাল ওরফে সুকুর কথায়, “মৌসুমী দিকে আমরা অসুবিধার কথা বলেছিলাম ঠিকই, কিন্তু এত দ্রুত আলো লাগবে এবং রাতে খেলার ব্যবস্থা হবে, আমরা কল্পনাও করিনি। আমরা কাউন্সিলরের কাজে মুগ্ধ।”

Related Articles