Sambad Samakal

Abhishek: সুপ্রিম স্থগিতাদেশ সত্বেও সিবিআই তলব! টার্গেট করে হেনস্তা, তোপ অভিষেকের

Apr 17, 2023 @ 5:59 pm
Abhishek: সুপ্রিম স্থগিতাদেশ সত্বেও সিবিআই তলব! টার্গেট করে হেনস্তা, তোপ অভিষেকের

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলবের ওপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছিল সুপ্রিমকোর্ট। তাসত্ত্বেও এদিন অভিষেককে হাজিরা দেওয়ার নোটিশ দিল কেন্দ্রীয় এজেন্সি সিবিআই। সোমবার কেন্দ্রীয় সংস্থা নোটিশ পাঠিয়ে জানিয়েছে, আগামী মঙ্গলবার সকাল ১১টায় অভিষেককে হাজিরা দিতে হবে।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত কুন্তল ঘোষ অভিযোগ তুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলার জন্য তাকে চাপ দিচ্ছেন কেন্দ্রীয় এজেন্সির তদন্তকারীরা। এই প্রসঙ্গে কুন্তলের চিঠি পড়ার পরেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিজের পর্যবেক্ষণে জানান, প্রয়োজনে কুন্তল-অভিষেককে মুখোমুখি বসিয়ে জেরা করুক কেন্দ্রীয় এজেন্সি। এই বিষয়ে অভিষেক সুপ্রিমকোর্টের দারস্থ হলে, অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেন প্রধান বিচারপতি। আর তারপরেই অভিষেককে নোটিশ ধরাল সিবিআই।

সিবিআইয়ের নোটিশ পাওয়ার পরেই, টুইটে সরব হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, “আমায় টার্গেট করে হেনস্তা করার জন্যই এই পদক্ষেপ। সিবিআই-ইডিকে দিয়ে বিজেপি যে আদালত অবমানমা করাচ্ছে, তা স্পষ্ট হয়ে গেল। কলকাতা হাইকোর্টের নির্দেশের উপরে সকালেই সুপ্রিম কোর্ট স্থগিতাদেশ দিয়েছে। কিন্তু তারপরেও আজ বেলা ১টা ৪৫ মিনিটে আমার হাতে এই সমন ধরানো হয়েছে।” প্রসঙ্গত, সিবিআইয়ের নোটিশে রবিবার অর্থাৎ ১৬ এপ্রিলের তারিখ থাকলেও, ১৭ এপ্রিল অর্থাৎ আজ ওই নোটিশ ধরানো হয়েছে অভিষেককে। যা একপ্রকার আদালত অবমাননারই সামিল বলে মত আইনজ্ঞদের একাংশের।

Related Articles