Sambad Samakal

Mamata: কালীঘাটে স্কাইওয়াকের কাজ নিয়ে অসন্তুষ্ট মমতা! কী নির্দেশ মেয়রকে?

Apr 19, 2023 @ 7:38 pm
Mamata: কালীঘাটে স্কাইওয়াকের কাজ নিয়ে অসন্তুষ্ট মমতা! কী নির্দেশ মেয়রকে?

দীর্ঘদিন ধরেই অত্যন্ত ধীর গতিতে চলছে কালীঘাট মন্দিরের সামনে স্কাইওয়াক তৈরির কাজ। নিজের স্বপ্নের প্রকল্পের বাস্তবায়নে এই মন্থর গতি দেখে স্বভাবতই অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধেয় রমজান মাসের মধ্যেই একবালপুরের ১৬ আনা এলাকায় উপস্থিত হন তিনি। নবরূপে তৈরি ১৬ আনা গেটের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সঙ্গেই ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম ও মেয়র পরিষদের সদস্য দেব কুমার।

১৬ আনা গেট উদ্বোধনের পরে কলকাতার মেয়রকে উদ্দেশ্য করে মমতা বলেন, “কালীঘাটে স্কাইওয়াক তৈরির কাজটা অত্যন্ত ধীর গতিতে হচ্ছে। যে কন্ট্রাক্টর কাজটা করছে, তার দ্বারা হবেনা। তোমরা প্রয়োজনে পিডব্লুডি ও কেএমডিএ’র মত সরকারি দফতরের পক্ষ থেকে কাজটা শেষ কর। প্রয়োজনে কালীঘাট মন্দিরের ট্রাস্টিদের সঙ্গেও কথা বলে মতামত নিয়ে নাও। দ্রুত কাজ শেষ করতে হবে।”

এরসঙ্গেই কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে আরও কয়েকটি সরকারি কাজ বাস্তবায়িত করারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “শিখদের মধ্যে দলিত সন্ত রবিদাসের নামে একটা গেট আর ওঁদের উৎসবের জন্য কলকাতা পুরসভার পাশের যায়গাটা ভালো করে সাজিয়ে দিতে হবে। জোড়াসাঁকো ঠাকুরবাড়ির সামনের গেটটাও অনেক দিনের পুরনো হয়ে গেছে, ওটাই ঐতিহ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে ঠিক করে দিতে হবে। আর নাখোদা মসজিদের কাছে এই ১৬ আনার মত করে একটা সুন্দর গেট তৈরি করে দিতে হবে। টাকা-পয়সার বিষয়টা দেখে নিয়ে কলকাতা পুরসভার পক্ষ থেকে এই কাজগুলো করতে হবে।”

Related Articles