Sambad Samakal

Mamata: এক মাসের মধ্যে রাজ্য পুলিশে সমস্ত নিয়োগ! ডাক্তারিতে ডিপ্লোমা, কী নির্দেশ মুখ্যমন্ত্রীর?

May 11, 2023 @ 4:02 pm
Mamata: এক মাসের মধ্যে রাজ্য পুলিশে সমস্ত নিয়োগ! ডাক্তারিতে ডিপ্লোমা, কী নির্দেশ মুখ্যমন্ত্রীর?

আগামী এক মাসের মধ্যে রাজ্য পুলিশে সমস্ত নিয়োগ সম্পন্ন করার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্ন সভাঘরে উৎকর্ষ বাংলা সংক্রান্ত একটি পর্যালোচনা বৈঠকে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তাদের একাধিক নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, “দীর্ঘদিন ধরে ট্রেনিংয়ের জন্য পুলিশের নিয়োগটা আটকে আছে। ৭ দিনের একটা ট্রেনিং দিয়ে ওদের নিয়ে নেওয়া হোক। যারা পরীক্ষা নিয়েছে, তারা গড়িমসি করে চলছে। কিন্তু যারা পরীক্ষা দিয়েছে, তারা’তো চাকরির আশায় বসে আছে। আগামী একমাসের মধ্যে পুলিশের সমস্ত নিয়োগ সম্পন্ন করতে হবে। থানায় পাঠিয়ে মাসে মাসে সাত দিন করে ওদের ট্রেনিং করিয়ে নিতে হবে। তাহলে থানায় ফোর্সও বাড়বে, নতুনদের প্র্যাক্টিকাল কাজের অভিজ্ঞতাও হয়ে যাবে।”

এরসঙ্গেই রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমে মুখ্যমন্ত্রী বলেন, ডাক্তারি পড়ার ক্ষেত্রে কোনও ডিপ্লোমা কোর্স চালু করা যায় কিনা, সেই বিষয়টি খতিয়ে দেখতে। যাতে হাসপাতালগুলোতে চিকিৎসকের সংকট মেটানো যায়। এছাড়াও ট্রেনিং দিয়ে সরকারি ও বেসরকারি ক্ষেত্রে নার্স নিয়োগের ক্ষেত্রেও জোর দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles