Sambad Samakal

Rahul Gandhi: ঘৃণার বাজার বন্ধ হয়ে ভালোবাসার দোকান খুলল! কর্নাটকে জয়ের প্রতিক্রিয়ায় কী বললেন রাহুল গান্ধী?

May 13, 2023 @ 4:22 pm
Rahul Gandhi: ঘৃণার বাজার বন্ধ হয়ে ভালোবাসার দোকান খুলল! কর্নাটকে জয়ের প্রতিক্রিয়ায় কী বললেন রাহুল গান্ধী?

“পুঁজিবাদ বনাম গরীব মানুষের লড়াইয়ে গরীব মানুষের জয় হল।” কর্নাটকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয় নিশ্চিত হতেই বললেন প্রাক্তন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। বললেন, “কর্নাটকে ঘৃণার বাজার বন্ধ হল, ভালোবাসার দোকান খুলল।”

শনিবার সকাল থেকেই কর্নাটক বিধানসভা নির্বাচনের ভোট গণনায় এগিয়ে ছিল কংগ্রেস। সকালে পোস্টাল ব্যালট গণনায় কংগ্রেসের এগিয়ে থাকার বার্তা মেলে। বেলা বাড়লেও এগিয়ে থাকার এই ট্রেন্ড ধরে রাখে কংগ্রেস। শুধু তাই নয়, বেলা যত বাড়ে, মূল প্রতিদ্বন্দ্বী বিজেপির থেকে ততই বাড়তে থাকে কংগ্রেসের জয়ের ব্যবধানও।

এরপর বেলা আড়াইটে নাগাদ কর্নাটকে কংগ্রেসের বিপুল জয়ের ছবি স্পষ্ট হতেই ২৪ নম্বর আকবর রোডের উঠোনে চলে আসেন রাহুল। পরনে সাদা হাফ স্লিভ পোলো টি শার্ট। মুখে এক গাল কাঁচা পাকা দাঁড়ি। কর্নাটকের জয় নিয়ে তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় রাহুল বলেন, “বিজেপি পুঁজিপতিদের সঙ্গে নিয়ে লড়েছিল। আমরা গরিব মানুষকে সঙ্গে নিয়ে লড়েছি। কর্নাটকের জয়ে একটা ব্যাপার স্পষ্ট। তা হল মানুষ ঘৃণার রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে। কর্নাটকে ঘৃণার বাজার বন্ধ হয়ে গেছে, প্রেম ভালবাসার দোকান খুলেছে।”

রাহুলের কথায়, “কর্নাটকের জয় কংগ্রেসের সমষ্টিগত জয়। ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়া বিজেপির বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ের যে মেজাজ গত পাঁচ বছর ধরে দেখিয়েছেন, তার বিকল্প নেই।”

Related Articles