Sambad Samakal

Abhishek: অভিষেককে জেরা করতে পারবে সিবিআই-ইডি! বিপুল জরিমানা! কী নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার?

May 18, 2023 @ 11:55 am
Abhishek: অভিষেককে জেরা করতে পারবে সিবিআই-ইডি! বিপুল জরিমানা! কী নির্দেশ বিচারপতি অমৃতা সিনহার?

কলকাতা হাইকোর্টে শেষপর্যন্ত স্বস্তি মিলল না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বৃহস্পতিবার সকালে বিচারপতি অমৃতা সিনহা জানিয়ে দিলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে জেরা করতে পারবে ইডি-সিবিআই।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আগেই নির্দেশ দিয়েছিলেন, প্রয়োজনে অভিষেক-কুন্তলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে পারবে ইডি-সিবিআই। সুপ্রিমকোর্টের হস্তক্ষেপে সেই মামলা স্থানান্তরিত হয় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। সমস্ত পক্ষের সওয়াল-জবাব শোনার পরে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষের যাবতীয় আর্জি খারিজ করে দিয়ে, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখলেন তিনি।

এরসঙ্গেই বিচারপতি অমৃতা সিনহা, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কুন্তল ঘোষকে ব্যক্তিগত ভাবে ২৫ লক্ষ টাকা করে জরিমানাও করেছেন। অবিলম্বে ওই টাকা হাইকোর্টের রেজিস্ট্রিতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কুন্তল ঘোষ দাবি করেছিলেন কেন্দ্রীয় এজেন্সি তাকে দিয়ে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর চেষ্টা করছে। চিঠি লিখে এই অভিযোগ জানানোর পরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মুখোমুখি জেরার নির্দেশ দিয়েছিলেন।

Related Articles