Sambad Samakal

YOUTHSAV 2023: খড়গপুর আইআইটিতে জমজমাট আকাশবাণী কলকাতার ‘ইউথসব ২০২৩’

Jul 24, 2023 @ 8:42 pm
YOUTHSAV 2023: খড়গপুর আইআইটিতে জমজমাট আকাশবাণী কলকাতার ‘ইউথসব ২০২৩’

শনিবার খড়গপুর আইআইটির নেতাজি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল আকাশবাণী কলকাতার যুববাণী বিভাগ আয়োজিত ‘ইউথসভ ২০২৩’। আকাশবাণীর তরুণ উপস্থাপকদের আয়োজিত এই অনুষ্ঠানে ছিল আন্তঃকলেজ ও বিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা। সঙ্গেই ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও।

ভারতের জি২০ গোষ্ঠীর সভাপতিত্ব উদযাপন করার লক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে কলকাতার ভিক্টোরিয়া ইনস্টিটিউশন ও দ্বিতীয় স্থান অধিকার করে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আইআইটি খড়গপুরের সহ অধিকর্তা ড: অমিত পাত্র। এদিনের অনুষ্ঠানে আইআইটি খড়গপুরের পড়ুয়ারা ‘ডিজিটাল কারেন্সি’ বিষয়ক একটি কনক্লেভও উপস্থাপন করেন। ‘ইউথসব ২০২৩’এর মঞ্চে বক্তব্য রাখেন আইআইটি খড়্গপুরের অধিকর্তা ডা. বীরেন্দ্রকুমার তিওয়ারী।

যুববাণী কলকাতার উপস্থাপকরা

এদিনের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় যুববাণী কলকাতার উপস্থাপকদের মাধ্যমে। নিজের অনন্য দক্ষতায় উপস্থিত দর্শকদের কার্যত মাতিয়ে দেন বিখ্যাত ভেনট্রিলোকুইস্ট পলাশ অধিকারী। সঙ্গীত পরিবেশন করেন ক্যালকাটা ব্লুজ খ্যাত ইমন সেন, রাহুল দত্ত অ্যান্ড ব্যান্ড। গানে কথায় মুখরিত হয়ে ওঠে আইআইটি খড়গপুরের নেতাজি অডিটোরিয়াম।

আকাশবাণী কলকাতার যুববাণী বিভাগের প্রোগ্রাম এক্সিকিউটিভ শুভেন্দু বাগ জানান, “ভারতের জি২০ সভাপতিত্ব উদযাপন করার লক্ষ্যেই এই আয়োজন। যা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। তাই আকাশবাণী কলকাতার পক্ষ থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।”

শিল্পী ইমন সেনের উপস্থাপনা

Related Articles