Sambad Samakal

Sougata Roy: নির্বাচিত সরকারকে ফেলার চেষ্টা! মণিপুরে না গিয়ে কেন বিদেশে? অনাস্থা প্রস্তাবে মোদিকে বিঁধে কী বললেন তৃণমূলের সৌগত?

Aug 8, 2023 @ 4:11 pm
Sougata Roy: নির্বাচিত সরকারকে ফেলার চেষ্টা! মণিপুরে না গিয়ে কেন বিদেশে? অনাস্থা প্রস্তাবে মোদিকে বিঁধে কী বললেন তৃণমূলের সৌগত?

মোদি সরকারের বিরুদ্ধে সংসদে ‘ইন্ডিয়া’ জোটের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছে মঙ্গলবার। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাংসদ সৌগত রায় এদিন ভাষণ রাখেন। একের পর এক প্রশ্নবাণে ও কটাক্ষে প্রধানমন্ত্রী মোদিকে কার্যত বিদ্ধ করেন তিনি।

মোদিকে নিশানা করে সৌগত রায় বলেন, “জো বাইডেন ডিনারে ডেকেছিলেন বলে গর্বে ফুলে উঠেছিলেন মোদি, কিন্তু মণিপুরে যখন আমাদের মা-বোনেদের ইজ্জত কেড়ে নেওয়া হচ্ছে, তখন উনি ঘুরে বেড়াচ্ছিলেন! প্রধানমন্ত্রীকে জবাব দিতে হবে, মণিপুর যখন জ্বলছিল, উনি তখন কেন দেশ-বিদেশে ঘুরে বেড়াচ্ছিলেন? মোদিকে কম ভালবাসি না, কিন্তু নিজের দেশকে আরও বেশি ভালবাসি। দেশকে ভালবাসলে, মোদির বিরোধিতা করতেই হবে।”

এরসঙ্গেই তিনি আরও বলেন, “এই সরকার যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ধ্বংস করে দিচ্ছে। বাংলায় অমিত শাহের বেঁধে দেওয়া লক্ষ্যমাত্রা অর্জন করতে পারেনি বিজেপি। তাতে রাজ্যের ১০০ দিনের কাজের ৭ হাজার কোটি, আবাস যোজনার ৮ হাজার ৪০০ কোটি টাকা আটকে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর যদি ন্যূনতম সহানুভূতি বোধ থাকলে, ছুটকো-ছাটকা বিষয়ে বিরোধী রাজ্যগুলোতে প্রতিনিধিদল না পাঠিয়ে মণিপুরে পাঠাতেন, বা নিজে যেতেন।”

Related Articles