Sambad Samakal

Sujit Bose: কোন যুক্তিতে সিবিআই হাজিরা এড়ালেন মন্ত্রী সুজিত?

Aug 31, 2023 @ 5:23 pm
Sujit Bose: কোন যুক্তিতে সিবিআই হাজিরা এড়ালেন মন্ত্রী সুজিত?

বৃহস্পতিবার নিজাম প্যালেসে তাঁকে সিবিআই তলবের নোটিসের
খবর চাউর হয়েছিল। কিন্তু নির্ধারিত দিনে সিবিআইয়ের দফতরে হাজিরা দিতে গেলেন না মন্ত্রী সুজিত বসু। এদিন নিজেই সিবিআই দফতরে হাজিরা না দেওয়ার কথা জানিয়েছেন তিনি। দমকল মন্ত্রী জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তাঁর কাছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে তলবের কোনও নোটিস আসেনি। তাই নিজাম প্যালেসে যাওয়ার প্রশ্নই ওঠে না।

গত ২৪ আগস্ট সংবাদমাধ্যমের কাছে খবর আসে, পুরসভার নিয়োগ দুর্নীতিতে দমকলমন্ত্রীকে তলব করেছে সিবিআই। জানা গিয়েছিল, দক্ষিণ দমদম পুরসভার নিয়োগ দুর্নীতির তদন্তে পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান সুযোগ বসুকে ৩১ অগস্ট ডেকে পাঠানো হয়েছে নিজাম প্যালেসের সিবিআই দফতরে। সেই সময় বিধানসভার অধিবেশনে থাকাকালীন সংবামাধ্যমের প্রতিনিধিদের থেকেই এই খবর পান সুজিত। এরপর সেদিনই বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, সিবিআইয়ের থেকে হাজিরার কোনও চিঠি পাননি তিনি। চিঠি পেলে তার পর নিজের অবস্থান জানাবেন। তবে তদন্তের প্রয়োজনে তাঁকে ডাকা হলে সবরকম সহযোগিতা যে করবেন, সেকথাও স্পষ্ট করেছিলেন।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে দমকলমন্ত্রী বলেন, ‘‘আমার কাছে সিবিআইয়ের কোনও চিঠি আসেনি। তাই হাজিরা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। আমি কোথাও যাচ্ছি না।’’

Related Articles