Sambad Samakal

HS Result: কোন ফর্মুলায় অসাধারণ সাফল্য, কী জানাল উচ্চমাধ্যমিকে প্রথম ৩ স্থানাধিকারী?

May 8, 2024 @ 3:13 pm
HS Result: কোন ফর্মুলায় অসাধারণ সাফল্য, কী জানাল উচ্চমাধ্যমিকে প্রথম ৩ স্থানাধিকারী?

বুধবার প্রকাশিত চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্টের নিরিখে শীর্ষে রয়েছে ৩ জেলার ৩ জন কৃতী পড়ুয়া। কোন ফর্মুলায় এই অসাধারণ সাফল্য? সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফাঁস করল অভীক, সৌম্যদীপ, অভিষেক’রা।

প্রথম স্থানাধিকারী আলিপুরদুয়ারে ম্যাকউইলিয়ামস স্কুলের অভীক দাস জানিয়েছে, নোট বা সহায়িকা বইয়ের থেকে টেক্সট বুক খুঁটিয়ে পড়াই ছিল তাঁর অভ্যেস। এছাড়াও নিয়মিত বিভিন্ন মক টেস্ট দিয়েছে সে। এরফলে পরীক্ষার হার্ডেল পার করার জন্য ভালোভাবে প্রস্তুত হতে পেরেছে। ২ বছর আগে মাধ্যমিক পরীক্ষায় চতুর্থ হয়েছিল অভীক। আর এবার উচ্চমাধ্যমিকে প্রথম হল সে। আগামী দিনে অ্যাস্ট্রো-ফিজিক্স নিয়ে গবেষণা করে বিজ্ঞানী হতে চায় অভীক।

দ্বিতীয় স্থান অধিকারী নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের পড়ুয়া সৌম্যদীপ সাহা জানিয়েছে, স্কুলের পরিবেশই তাঁকে পরীক্ষার জন্য প্রস্তুত হতে সাহায্য করেছে। বিশেষ করে হোস্টেলে থাকাকালীন মোবাইল ফোন ব্যাবহারে নিষেধাজ্ঞা থাকায়, মনঃসংযোগ বাড়াতে সাহায্য করেছে। মাধ্যমিকে রাজ্যে ২০ নম্বর স্থান ছিল তাঁর আর এবারের উচ্চমাধ্যমিকে দ্বিতীয়। আগামীদিনে স্ট্যাটিসটিক্স নিয়ে পড়াশোনা করতে চায় সৌম্যদীপ।

তৃতীয় স্থানাধিকারী মালদা রামকৃষ্ণ মিশনের পড়ুয়া অভিষেক গুপ্ত জানিয়েছে, মাধ্যমিক পরীক্ষায় সে রাজ্যে চতুর্থ হয়েছিল। তখন থেকেই উচ্চমাধ্যমিকে ভালো র‍্যাঙ্ক করার জেদ চেপে বসেছিল। আগামীদিনে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে উচ্চ শিক্ষা শেষ করতে চায় অভিষেক।

Related Articles