Sambad Samakal

Kunal Ghosh: তৃণমূল নেতাদের গ্রেফতার করাতে এনআইএ-কে বিজেপির তালিকা! বিস্ফোরক কী অভিযোগ কুণালের?

Mar 29, 2024 @ 6:32 pm
Kunal Ghosh: তৃণমূল নেতাদের গ্রেফতার করাতে এনআইএ-কে বিজেপির তালিকা! বিস্ফোরক কী অভিযোগ কুণালের?

লোকসভা ভোটের মুখে বেছে বেছে তৃণমূল নেতাদের গ্রেফতার করার ষড়যন্ত্র করছে বিজেপি! ইডি, সিবিআই এর পাশাপাশি এই ষড়যন্ত্রে আরও এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-কেও কাজে লাগাতে চাইছে কেন্দ্রের মোদি সরকার! বিস্ফোরক এমনই দাবি তৃণমূল নেতা কুণাল ঘোষের। এনিয়ে শুক্রবার সমাজ মাধ্যমে একটি পোস্ট করেছেন তিনি। যেখানে কুণাল দাবি করেছেন, ভোটের মুখে তৃণমূল নেতাদের গ্রেফতার করাতে এনআইএ-কে তালিকা দিয়েছে বিজেপি। করেছে গোপন বৈঠকও। ওই পোস্টে এনআইএ-কে ট্যাগ করে এই তথ্য আদৌ সত্য নাকি মিথ্যা, সে প্রশ্ন করেছেন কুণাল।
সোশ্যাল মিডিয়ার ওই পোস্টে কুণালের দাবি, দু’জন বিজেপি নেতা নিউটাউনে এসপি ডিআর সিংয়ের বাসভবনে গোপন বৈঠক করেন। নিজাম প্যালেসেও তাঁর সঙ্গে দেখা করেন বিজেপি নেতারা। একটি তালিকা দেওয়া হয়। কোন কোন তৃণমূল নেতা-কর্মীকে গ্রেপ্তার করতে হবে, কাকে তলব করতে হবে, সে সম্পর্কিত একটি তালিকা দেওয়া হয়।
কুণাল জানান, আগামিকাল (শনিবার) এনআইএ তল্লাশি করবে। বিজেপির দেওয়া তালিকা অনুযায়ী বেশ কয়েকজনকে গ্রেফতার করা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

উল্লেখ্য, এদিনই দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনে গিয়ে বিজেপির কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার নিয়ে অভিযোগ জানিয়েছে তৃণমূলের প্রতিনিধি দল। ওই দলে ছিলেন মন্ত্রী শশী পাঁজা, ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন, সাকেত গোখেল এবং সাগরিকা ঘোষ। তাঁদের অভিযোগ, ইডি, সিবিআই এর মতো কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভোটের প্রচারে বিরোধীদের বাধার সৃষ্টি করছে বিজেপি। তাঁরা কমিশনের দফতরে গিয়ে নানা অভিযোগ-সহ একটি স্মারকলিপি জমা দিয়েছেন। শশী জানান, তাঁদের চিঠি গ্রহণ করেছে কমিশন। আগামী সোমবার তা নিয়ে আলোচনা হবে। ওই দিন আবার তৃণমূলের প্রতিনিধিরা কমিশনের দফতরে যাবেন।

Related Articles