Sambad Samakal

Death: কীভাবে লরির চাকায় পিষে গেল গাড়ি? কাউন্সিলরের ছেলের মৃত্যুতে প্রশ্নের মুখে ট্রাকের ওভারলোডিং

Aug 28, 2022 @ 12:56 am
Death: কীভাবে লরির চাকায় পিষে গেল গাড়ি? কাউন্সিলরের ছেলের মৃত্যুতে প্রশ্নের মুখে ট্রাকের ওভারলোডিং

সার বোঝাই ১০ চাকার লরি উল্টে গেল চার চাকার গাড়ির ওপর। মৃত্যু হল দুমড়ে মুচড়ে যাওয়া সেই গাড়ির ভিতর থাকা আরোহীর। শনিবার রাতে মর্মান্তিক এই ঘটনার সাক্ষী থাকল খিদিরপুর। মৃতের নাম রামকিঙ্কর রাম (৩৮)। তিনি কলকাতা পুরসভার ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিল রাম পেয়ারে রামের ছেলে। ভয়াবহ এই দুর্ঘটনায় কাউন্সিলরের ছেলের মৃত্যুর পরেই প্রশ্ন উঠছে কীভাবে ছোট চার চাকার গাড়ির ওপর উল্টে গেল ১০ চাকার ওই লরিটি? প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, সার বোঝাই ওই লরিটি ওভারলোডেড অবস্থায় ছিল। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় ফের সামনে এল লরির বেপরোয়া ওভারলোডিংয়ের অভিযোগ।

পুলিশ ও প্রত্যক্ষর্শীরা জানিয়েছেন, কাটাপুকুরের দিক থেকে নিজেই গাড়ি চালিয়ে আসছিলেন রামকিঙ্কর। উল্টোদিক থেকে দ্রুত গতিতে ধেয়ে আসছিল সারবোঝাই লরিটি। সারাদিনের অবিরাম বৃষ্টিতে খানাখন্দে ভরা রাস্তায় হাঁটুজল জমে গিয়েছিল। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি রামকিঙ্করের গাড়ির উপর পড়ে যায়। দুমড়ে মুচড়ে যায় রামকিঙ্করের গাড়িটি। এমনকী, গাড়ির নম্বর প্লেটও বোঝা যাচ্ছিল না । জানলার বাইরে দিয়ে রামকিঙ্করের হাত ঝুলছিল। পরে ক্রেন এনে প্রথমে লরিটিকে তোলা হয়। তার পর গ্যাসকাটার দিয়ে গাড়ি কেটে রামকিঙ্করকে বের করা হয়। এসএসকেএম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে এসএসকেএম হাসপাতালে পৌঁছন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। ঘটনায় দুঃখ প্রকাশ করেন তিনি। ফিরহাদ বলেন, “আমাদের কাউন্সিলর রামপেয়ারে রামের ছেলে রামকিঙ্কর। ৩৮ বছর বয়স। লোডেড ১০ চাকার লরি ওর গাড়িতে উঠে যায়। গাড়ি সুদ্ধ পিষে গিয়েছে বাচ্চা ছেলে।”

Related Articles